মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪   চৈত্র ৫ ১৪৩০

ফিল্মি কায়দায় হত্যার মিশনে অংশ নেয় গিয়ার মানিকসহ ৪ জন

প্রকাশিত: ১৭ আগস্ট ২০১৯  

ফতুল্লা (যুগের চিন্তা ২৪) : ফতুল্লায় ফিল্মি কায়দায় এক বন্ধুকে তাড়িয়ে আরেক বন্ধু রাকিবকে (২০) কুপিয়ে হত্যার ঘটনায় মূলহোতা মানিক ওরফে গিয়ার মানিককে (২৩) গ্রেপ্তার করেছে পুলিশ। 


শুক্রবার (১৬ আগস্ট) ভোরে ফতুল্লার পাগলা তালতলা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের পর শুক্রবার সন্ধ্যায় নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাউছার আহম্মেদের আদালতে হত্যার দায় স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে। 


গ্রেপ্তারকৃত গিয়ার মানিক চাঁদপুরের ফরিদগঞ্জ থানার শাহাুুর রামদাসের বাগ এলাকার আবুল কালামের ছেলে। সে পাগলা কুসুমবাগ ৩ নং গলি'র রেজাউল করিমের বাড়ির ভাড়াটিয়া হিসাবে বসবাস করছিল। 


ফতুল্লা মডেল থানার এসআই মঈনুল হক সত্যতা নিশ্চিত করে জানান, রাকিবের সাথে গিয়ার মানিকের পূর্বের বিরোধ ছিল। এ বিরোধ নিয়ে পরিকল্পিতভাবে রাকিবকে মারার জন্য মানিকসহ আরো ৪/৫ জন মিলে পাগলার নন্দলালপুর রোডে অবস্থান করে। রাতে রাকিবসহ তার বন্ধু আব্দুল্লাহ পাগলা হতে রিকশা যোগে বাড়িতে ফেরার জন্য রওনা দেয়। তখন রাকিবদের রিকশা গতিরোধ করে ধারালো ছোরা দিয়ে এলোপাথারীভাবে রাকিবকে কুপিয়ে হত্যা করে রাস্তায় ফেলে চলে যায়। 


তিনি আরও জানান, রাকিব হত্যার ঘটনায় নিহতের বাবা নওশাদ বেপারী বাদী হয়ে গিয়ার মানিককে প্রধান আসামী করে অজ্ঞাতনামা আরো ৭/৮ জনকে আসামী করে ফতুল্লা মডেল থানায় মামলা দায়ের করে। এ মামলার প্রধান আসামী গিয়ার মানিককে গ্রেপ্তার করা হয়। আর শুক্রবার সন্ধ্যায় মানিক হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছে। এ হত্যাকাণ্ডে আরও যারা জড়িত রয়েছে খুব শিগ্রই তাদেরকে গ্রেপ্তার করা হবে।


প্রসঙ্গত, রোববার গভীর রাতে ফতুল্লার পাগলা এলাকায় পরিকল্পিত ভাবে ফিল্মি কায়দায় এক বন্ধুকে তাড়িয়ে আরেক বন্ধু রাকিবকে (২০) কুপিয়ে হত্যা করে রাস্তায় ফেলে যায় গিয়ার মানিকসহ তার সাঙ্গপাঙ্গরা। 


নিহত রাকিব ফতুল্লার নয়ামাটি মুসলিমপাড়া এলাকার মজিদ হাওলাদারের বাড়ির ভাড়াটিয়া নওশেদ বেপারীর ছেলে। তার গ্রামের বাড়ি শরিয়তপুর জেলার নড়িয়ায়। সে ফতুল্লার নয়ামাটি এলাকায় কাদিরের ভাংগারির দোকানের কর্মচারী ছিল।


হত্যাকাণ্ডের সময় রাকিবের সঙ্গে থাকা তার বন্ধু আব্দুল্লাহ জানান, রাত সাড়ে ৩টার সময় পাগলা বাজার থেকে কেনাকাটা করে একটি রিকশায় রাকিবের সঙ্গে বাসায় ফিরছিলেন সে। এসময় পাগলা রেলস্টেশন এলাকায় আসলে একই এলাকার গিয়ার মানিক সহ ৪/৫ জন পথরোধ করে রিকশাটি আটকায়। তখন দুর্বৃত্তরা আব্দুল্লাহকে রিকশা থেকে নামিয়ে চোর চোর বলে ধাওয়া দিয়ে তাড়িয়ে দেয়। এর কিছুক্ষণ পর আব্দুল্লাহ এসে দেখতে পায় রাকিবের রক্তাক্ত মরা দেহ রাস্তায় পরে রয়েছে।

এই বিভাগের আরো খবর