শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০

ফায়ার সার্ভিসের সামর্থ্যবৃদ্ধিতে কাজ করছে সরকার:স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: ১২ মার্চ ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : মানুষের জানমাল রক্ষায়  ফায়ার সার্ভিসের সামর্থ্য বৃদ্ধিতে কাজ করছে সরকার। এছাড়া সাম্প্রতিক সময়ে চকবাজারের অগ্নি দুর্ঘটনা, নৌডুবিসহ বিভিন্ন দুর্যোগ মোকাবেলায় ফায়ার সার্ভিস প্রশংসনীয় ভূমিকা রেখেছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি। 

মঙ্গলবার (১২ মার্চ) সকালে রাজউকের পূর্বাচল নতুন শহর প্রকল্পের ১২নং সেক্টর এলাকায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের নবনিযুক্ত অফিসারদের কুচকাওয়াজ পরিদর্শনে এসে মন্ত্রী এসব কথা বলেন। 

মন্ত্রী আরো বলেন, ফায়ার সার্ভিসের দক্ষতা বৃদ্ধিতে ও অলি-গলিতে এ সেবা পৌঁছে দিতে  মোটরসাইকেলসহ বিশেষ আধুনিক যানবাহন যুক্ত করা হয়েছে।  এছাড়াও আধুনিক  প্রযুক্তি ব্যবহার করে বহুতল ভবনের যে কোন দুর্যোগ মোকাবেলায় সক্ষম হয়েছে ফায়ার সার্ভিস। 

এসময় স্বরাষ্ট মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব মো.শহিদুজ্জামান, ফায়ার সার্ভিস অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আলী আহাম্মেদ খানসহ স্বরাষ্ট্র ও ফায়ার সার্ভিসের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী ফায়ার সার্ভিস নির্বাচিত বিভিন্ন অবদানের জন্য তিনজন চৌকস অফিসারকে  পদক পরিয়ে দেন। পরে নবনির্মিত মাল্টিপারপাস  শেডের উদ্বোধন  ও অধিদপ্তরে নতুন সংযোজিত গাড়ি পাম্প পরিদর্শন করেন।
 

এই বিভাগের আরো খবর