শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৭ ১৪৩১

ফতুল্লায় ১৭ মন জাটকা জব্দ

প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২০  

ফতুল্লা (যুগের চিন্তা ২৪) : ফতুল্লার বুড়িগঙ্গা নদীতে অভিযান চালিয়ে ১৭ মন জাটকা মাছ জব্দ করেছে নারায়ণগঞ্জ সদর উপজেলাধীন পাগলা নৌ-ফাঁড়ি পুলিশ। সোমবার সকাল সাড়ে ৯ টায় ফতুল্লা লঞ্চ ঘাটে এমভি ইয়াদ নামক একটি লঞ্চে অভিযান চালিয়ে ওই মাছগুলো মালিক বিহীন অবস্থায় জব্দ করা হয়।

নৌ-পুলিশের উপ-পরিদর্শক নুরুল ইসলাম ও সহকারী উপ-পরিদর্শক মোজাম্মেল হকের নেতৃত্বে অভিযানটি পরিচালিত হয়। পরে দুপুর একটার দিকে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা বারিক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আটককৃত মাছগুলো স্থানীয় বিভিন্ন এতিমখানা ও মাদ্রাসায় বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন-ফতুল্লা অঞ্চলের এ্যাসিল্যান্ড মোঃ আঃ আজিজ ও সদর উপজেলার সিনিয়র মৎস কর্মকর্তা সাহরিয়র সালমা।

অভিযানের নেতৃত্বদানকারী নৌ-পুলিশের উপ-পরিদর্শক নুরুল ইসলাম জানান, বরিশালের পাতারহাট থেকে এমভি ইয়াদ নামক একটি লঞ্চে করে ঢাকার উদ্দেশ্যে নিষিদ্ধ জাটকা মাছ আনা হচ্ছে বলে খবর পাই। যেকারণে ভোর রাতে আমরা ফতুল্লা লঞ্চ ঘাটে অবস্থান নেই। 

সকাল সাড়ে ৯ টার দিকে লঞ্চটি ফতুল্লা ঘাটে আসার সাথে সাথে সেটিতে অভিযান চালাই। এ সময় সেখান থেকে ১৭ মন অবৈধ জাটকা মাছ জব্দ করা গেলেও কাউকে আটক করা সম্ভব হয়নি।
 

এই বিভাগের আরো খবর