মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪   চৈত্র ৫ ১৪৩০

ফতুল্লায় ট্যাংকলড়ি দিয়ে রাস্তায় জীবাণুনাশক স্প্রে

প্রকাশিত: ২৯ মার্চ ২০২০  

ফতুল্লা (যুগের চিন্তা ২৪) : করোনা ভাইরাস প্রতিরোধে নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনের সংসদ সদস্য শামীম ওসমানের নির্দেশনায় ফতুল্লায় ট্যাংকলড়ি দিয়ে স্প্রে ছিটানোর কার্যক্রম শুরু করা হয়েছে। 


রোববার (২৯ মার্চ) দুপুরে ফতুল্লার এনায়েতনগর ইউনিয়ন পরিষদের উদ্যোগে রাস্তায় এ স্প্রে ছিটানো হয়।পাড়া-মহল্লা থেকে শুরু করে প্রতিটি রাস্তায় পরিষ্কাার-পরিচ্ছন্ন করে রাস্তায় স্প্রে দেয়া হচ্ছে। এ ধরনের কাজের ভূয়সী প্রসংশা করেন জনসাধারণ। 


এনায়েতনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান ও একই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হাবিবুর রহমানের যৌথ উদ্দ্যেগে পরিস্কার পরিচ্ছন্ন ও স্প্রে ছিটানোর কাজ শুরু করেন। 


জানা গেছে, করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধি ও এলাকার রাস্তা ঘাট পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে এমপি শামীম ওসমানের নির্দেশে এনায়েতনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান রাস্তা পরিচ্ছন্ন ও স্প্রে ছিটানোর উদ্যোগ গ্রহণ করেন। তার সাথে সার্বিক সহযোগিতা করছেন সাবেক চেয়ারম্যান হাবিবুর রহমান লিটন। রোববার দুপুরে পঞ্চবটি গফুর কমপ্লেক্স থেকে শুরু করে ধর্মগঞ্জ পযর্ন্ত পানি ও ব্লিচিং পাউডার মিশিয়ে ট্যাংকলড়ি দিয়ে রাস্তায় ছিটানো হয়। 


এসময় উপস্থিত ছিলেন এনায়েতনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান, সাবেক চেয়ারম্যান হাবিবুর রহমান লিটন, প্যানেল চেয়ারম্যান সালাউদ্দিন, আতাউর রহমান, আসমা আকতার রিতা, ইউপি সদস্য মীর জাকারিয়া জাকির, কামরুল ইসলাম, নেছার উদ্দিন, সামসুল ইসলাম, আব্দুল বাতেন, মো: ইসলাম, রোজিয়া আক্তার, সাজেদা বেগম, ইউপি সচিব দিদার হোসেন প্রমুখ। 


চেয়ারম্যান আসাদুজ্জামান জানান, করোনা ভাইরাসে সারা বিশ্বে মহামারি আকার ধারণ করেছে। করোনা ভাইরাসে আমাদের এমপি শামীম ওসমান সবাইকে সচেতন থাকার পাশাপাশি এর প্রতিরোধে কাজ করার আহবান করেন। তাঁর নির্দেশে এনায়েতনগর ইউনিয়ন পরিষদের উদ্যোগে প্রতিটি এলাকায় ঝাড়ু দিয়ে পরিষ্কার করা হয়। প্রতিটি রাস্তায় ট্যাংকলড়ি দিয়ে স্প্রে করার সিদ্ধান্ত নেয়া হয়। 


তিনি আরও বলেন, এ কাজে আমাদের সাবেক চেয়ারম্যান হাবিবুর রহমান লিটন সার্বিক সহযোগিতা করার আগ্রহ প্রকাশ করেন। আমাদের ইউনিয়নের জনগণকে নিরাপদে রাখতে আমরা দুইজন উপস্থিত থেকে ট্যাংকলড়ি দিয়ে স্প্রে ছিটানোর কাজ শুরু করি। এছাড়াও সদর উপজেলা প্রশাসন আমাদের হ্যান্ড স্প্রে মেশিন দিয়েছেন। সেগুলো দিয়ে আমার ইউনিয়নের পাড়া মহল্লার অলি-গলিতে স্প্রে করানো হচ্ছে। পর্যায়ক্রমে আমাদের কাজ অব্যাহত থাকবে।

এই বিভাগের আরো খবর