শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

ফতুল্লায় জঙ্গি আস্তানায় আটক রুমি-মিজান ফের ৩ দিনের রিমান্ডে

প্রকাশিত: ২০ অক্টোবর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪)  : ফতুল্লা টক্কার মাঠ এলাকা থেকে গ্রেফতার জিএমবি সদস্য ফরিদউদ্দিন রুমি ও নারায়নগঞ্জ পলিটেকনিক ইনিস্টিটিউটের ইলিকট্রনিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ের শেষ বর্ষের ছাএ মিশুক খান মিজানকে ফের ৩ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। 


রোববার (২০ অক্টোবর) সকালে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাওসার আলমের আদালতে পুলিশ মামলার তদন্তের স্বার্থে ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে প্রেরণ করলে আদালত উভয় আসামীর বিরুদ্ধে ৩ দিন করে রিমান্ড মঞ্জুর করেন। এর আগে এই মামলায় গত ২৪ সেপ্টেম্বর আসামীদ্বয়ের বিরুদ্ধে ৪ দিন করে রিমান্ডে নিয়েছিলেন পুলিশ। 


ফরিদউদ্দিন রুমি আহছানউল্লা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের যন্ত্রকৌশল বিভাগের শিক্ষক ও বাংলাদেশ ব্যাংকের সাবেক ডিজি এম জয়নাল আবেদিনের ছেলে। এছাড়াও মিজান নারায়নগঞ্জ পলিটেকনিক ইনিস্টিটিউটের ইলিকট্রনিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ের শেষ বর্ষের ছাএ।


রিমান্ডের সত্যতা নিশ্চিত করে কোর্ট পুলিশ পরিদর্শক আব্দুল হাই বলেন, মামলার সুষ্ঠ তদন্তের স্বার্থে আসামীদের বিরুদ্ধে ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করলে আদালত ৩ করে রিমান্ড মঞ্জুর করেন। 


প্রসঙ্গত, গত সোমবার (২৩ সেপ্টেম্বর) ভোরে ফতুল্লার টক্কার মাঠ এলাকায় জঙ্গি আস্তানায় অভিযান পরিচালনা করে জেএমবি‘র সদস্য রুমিকে বিষ্ফোরক দ্রব্যসহ আটক করে ডিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিট। এর আগের দিন রাতে ঢাকা থেকে মিজানকে আটক করে পুলিশ।


মিজানের দেওয়া তথ্য মতেই ফতুল্লার টক্কারমাঠ এলাকার ওই বাড়িতে অভিযান চালায় ডিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিট। এসময় তাদের কাছ থেকে দুইটি খেলনার রাইফেল একটি খেলনার পিস্তল তিনটি রেডি আইইডিসহ বিপুল পরিমান বোমা তৈরির সরঞ্জাম ও বিষ্ফোরক উদ্ধার করে। 
 

এই বিভাগের আরো খবর