শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৭ ১৪৩১

ফতুল্লায় আনসারুল্লাহ্ বাংলা টিমের ২ সক্রিয় সদস্য গ্রেফতার

প্রকাশিত: ২০ মে ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : ফতুল্লা থেকে নিষিদ্ধ জঙ্গী সংগঠন আনসারুল্লাহ্ বাংলা টিমের সক্রিয় ২ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১১। এ সময় তাদের কাছ থেকে ল্যাপটপসহ বিপুল পরিমান উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধার করে র‌্যাব।
 
রোববার দিবাগত ১১টায় মাসদাইর ভূঁইয়ার বাগ এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন, মুন্সিগঞ্জ টঙ্গীবাড়ি থানার আবু সাঈদ (২৪) অপরজন বরিশাল গৌরনদী থানার এসএম মাহাদী হাসান ওরফে গোলাম রাব্বী (২৬)।
 
বিষয়টি নিশ্চিত করে র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মোঃ আলেপ উদ্দিন জানান, নারায়ণগঞ্জের আনসার আল ইসলামের (আনসারুল্লাহ বাংলা টিম) সমন্বয়ক হিসেবে কাজ করে আসছিলো আবু সাঈদ । 
 
তিনি জানান প্রাথমিক জিজ্ঞাসাবাদে চরমোনাই পীরের মাহফিলে গিয়ে,ফেইজবুকে বিভিন্ন উগ্রবাদী পোষ্ট এবং ইউটিউব দেখে উগ্রবাদী চেতনায় উদ্বুদ্ধ হয়ে ২০১৬ সালে কথিত এক বড়ভাইয়ের মাধ্যমে এ সংগঠনে যোগদান করে আবু সাঈদ জানায়। পরবর্তীতে তার মাধ্যমেই এসএম মাহাদী হাসান ওরফে গোলাম রাব্বী যোগদান করে। তারা সংগঠনটির পক্ষে দাওয়াতি এবং অনলাইনের মাধ্যমে বিভিন্ন উগ্রবাদী মতবাদ প্রচার করত এবং জেলার বিভিন্ন এলাকা থেকে সদস্য সংগ্রহ করে আসছিলো।
 
গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে। 
 

এই বিভাগের আরো খবর