মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪   বৈশাখ ১০ ১৪৩১

প্লাষ্টিকের বস্তায় চাল, ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

প্রকাশিত: ১৭ মে ২০১৯  

রূপগঞ্জ (যুগের চিন্তা ২৪) : রূপগঞ্জে  চালে প্লাস্টিকের পণ্য ব্যবহারের অভিযোগে চার প্রতিষ্ঠানকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট  মমতাজ বেগম এ জরিমানা করেন।  

 পণ্যের পাটজাতের বাধ্যতামূলক ব্যবহার আইন-২০১০ এর ৫৩ অনুযায়ী চালের দোকানদাররা চালে পাটজাতীয় বস্তা ব্যবহার না করে  প্লাস্টিকের বস্তা ব্যবহার করায় মুড়াপাড়া বাজার এলাকার মেসার্স রফিজ উদ্দিন এন্ড সন্সকে ৫০ হাজার, মেসার্স রিমন এন্টার প্রাইজকে ৫০হাজার, মাসুদ এন্টার প্রাইজকে ৫ হাজার ও সুমন এন্টার প্রাইজকে ৩ হাজার টাকা সহ মোট ৪টি চালের দোকানকে নগদ ১লাখ ৮হাজার টাকা জরিমানা করা হয়। তাৎক্ষনিক জরিমানার টাকা পরিশোধ করেন চাল ব্যবসায়ীরা। 

এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট মমতাজ বেগম ব্যবসায়ীদের হুঁশিয়ারি দিয়ে বলেন, যারা অতি মুনাফার আশায় খাদ্যে ভেজাল ও চালে প্লাস্টিকের বস্তা ব্যবহার ও সরকারী নিষেধাজ্ঞা পন্য ব্যবহার করবে তাদের  আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হবে। 

অভিযানে আরও উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ উত্তর পাট অধিদপ্তরের মূখ্য পরিদর্শক তারিকুল ইসলাম তালুকদার সহ রূপগঞ্জ থানার পুলিশের একটি বিশেষ দল।
 

এই বিভাগের আরো খবর