শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৭ ১৪৩১

প্লটের দখল নিতেই লিটনকে হত্যা, আসামির স্বীকারোক্তি 

প্রকাশিত: ১১ নভেম্বর ২০১৯  

রূপগঞ্জ (যুগের চিন্তা ২৪) : রূপগঞ্জ উপজেলার চনপাড়া পুনর্বাসন কেন্দ্রের রংমিস্ত্রী লিটন মিয়াকে প্লট দখল নিয়ে দ্বন্দ্বকে কেন্দ্র করেই শ্বশুর বাড়ির লোকজন অর্থের বিনিময়ে ছুরিকাঘাত ও শ্বাসরোধে হত্যার পর গুম করিয়েছে বলে স্বীকারোক্তিমুলক জবানবন্দি দিয়েছেন অভিযুক্ত আসামি মুসা। সোমবার দুপুরে নারায়ণগঞ্জ বিজ্ঞ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাহমুদুল মোহসিনের আদালতে হত্যার দায় স্বীকার করে স্বীকারোক্তিমুলক জবানবন্ধি দেয় মুসা। মুসা নড়াইল জেলার কালিয়া থানার বড়নাইল এলাকার মরিুজ্জামানের ছেলে। লিটন মিয়ার সঙ্গেই মুসা রংমিস্ত্রী হিসেবে কাজ করতো। 

আদালতে মুসার স্বীকারোক্তি মুলক জবাববন্ধির বিষয়টি নিশ্চিত করেছেন রূপগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) নাজিম উদ্দিন জানান, চনপাড়া পুনর্বাসন কেন্দ্রের চারটি প্লট নিয়ে লিটন মিয়ার সঙ্গে তার শ্বশুর সামসু হকের বিরোধ দেখা দেয়। ডেমরা এলাকার কাইল্লা সিরাজ হত্যা মামলায় লিটনকে গ্রেফতারের পর জেল হাজতে পাঠিয়ে দেয় পুলিশ। জেল থেকে ছাড়া পেয়ে লিটন তার চারটি প্লট শ্বশুরের কাছে ফেরত চায়। জেল থেকে ছাড়া পেয়ে লিটন ডকইয়ার্ডে রংমিস্ত্রী হিসেবে কাজ করতো। লিটনের সাথে কাজ করতো মুসা। শ্বশুর সামসুল হক অর্থের বিনিময়ে মুসাসহ অন্যান্য অভিযুক্তদের দিয়ে লিটনকে হত্যা করায়। 


মুসার বরাত দিয়ে এসআই আরো জানান, পেটে ছুরিকাঘাত করে ও গলায় শ্বাসরোধে হত্যার পর গুম করার উদ্দেশ্যে চনপাড়া এলাকার সিটি গ্রুপের বালুর মাঠে পুতে রাখে লিটনকে। এ ঘটনায় মুসা আরো পাঁচ জনকে ৩ দিন করে রিমান্ড মঞ্জুর করেছে আদালত। 


উল্লেখ্য, গত সাত মাস আগে লিটন মিয়া নিখোঁজ হলে একটি সাধারণ ডায়েরী করেন লিটনের স্ত্রী রোকেয়া আক্তার মুন্নি। পরে পুলিশ চনপাড়া পুনর্বাসন কেন্দ্র এলাকার সামসুল হকের ছেলে শাকিল আহাম্মেদ, আফসার উদ্দিনের ছেলে অপু, মৃত নায়েব আলীর ছেলে আব্দুর রহমান, মৃত জাফর  আলীর ছেলে আলাউদ্দিন, আড়াইহাজার উপজেলার বালিয়াপাড়া এলাকার মৃত মরলির ছেলে মিলন ও নড়াইল জেলার কালিয়া থানার বড়নাইল এলাকার মরিুজ্জামানের ছেলে মুসাকে গ্রেফতার করে। পরে তাদের স্বীকারোক্তি অনুযায়ী গত ৯ নভেম্বর চনপাড়া এলাকার সিটি গ্রুপের বালুর মাঠে বালুর পুতে রাখা লিটনের কঙ্কাল উদ্ধার করে পুলিশ। লিটন মিয়া প্রায় এক যুগ পুর্বে চনপাড়া পুনর্বাসন কেন্দ্রের সামসুল হকের মেয়ে রোকেয়া আক্তার মুন্নিকে বিয়ে করেন। বিয়ের পর তাদের সংসারে এক জন ছেলে ও এক জন মেয়ে সন্তান হয়। 

এই বিভাগের আরো খবর