শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৭ ১৪৩১

প্রি-পেইড মিটারে অতিঃ বিল আদােয়ের প্রতিবাদে মানববন্ধন

প্রকাশিত: ৫ জুলাই ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : প্রি-পেইড মিটারের নামে অতিরিক্ত বিদ্যুৎ বিল আদায় বন্ধের দাবীতে ফতুল্লায় মানববন্ধন করেছে এলাকাবাসী।


প্রি পেইট মিটার সংযোগ প্রতিরোধ কমিটির উদ্যোগে সদর উপজেলার ফতুল্লা থানার পাগলা নয়ামাটি এলাকায় শুক্রবার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত এ মানববন্ধন কর্মসূচীতে নানা শ্রেণীপেশার মানুষ অংশ নেন।  


মানববন্ধনে বক্তারা অভিযোগ করে বলেন, ডিপিডিসি কর্তৃপক্ষ কারো সাথে আলাপ আলোচনা না করে সম্পূর্ণ স্বেচ্ছাচারিতার মাধ্যমে ডিজিটাল মিটার বন্ধ করে প্রি-পেইড মিটার ব্যবস্থা চালু করেছে। সেবার নামে এই প্রি-প্রেইড মিটারের মাধ্যমে সাধারণ মানুষকে তারা শোষণ করছে। 


প্রি-পেইড মিটারকে রাক্ষসী মিটার আখ্যা দিয়ে বক্তারা বলেন, এই মিটারের কারনে স্বল্প আয়ের মানুষ বিদ্যুৎ ব্যবহার করতে পারছেন না। তাছাড়া অগ্রিম টাকা নেয়া কোনভাবেই সেবার পর্যায়ে পড়ে না। এটা কখনোই জনগণের জন্য মঙ্গলজনক হবে না বলে তারা দাবী করেন।


বক্তারা অবিলম্বে স্থাপনকৃত প্রি পেইড মিটারগুলো ফেরত নেয়া সহ বিদ্যুৎ বিলের এই ব্যবস্থা বন্ধ করার দাবী জানান। অন্যথায় আরো কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন তারা। 


ফতুল্লার নয়ামাটি পঞ্চায়েত উন্নয়ন কমিটির সভাপতি ফারুক ওসমানির সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মাহাবুবুর রহমান চঞ্চল, ফতুল্লা নাগরিক কমিটির সহ-সভাপতি মো: শহীদুল্লাহ, কুতুবপুর ইউনিয়ন নাগরিক কমিটির সভাপতি নুরুল হক জামাদারসহ স্থানীয় বিশিষ্টজনরা।
 

এই বিভাগের আরো খবর