বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

প্রধানমন্ত্রী মাদরাসা শিক্ষার উন্নয়নে পদক্ষেপ নিয়েছেন

প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক বলেছেন, 'প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইসলামকে ভালোবাসেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদ্রাসা শিক্ষাকে ভালোবাসেন। এজ্যনই তিনি মাদ্রাসা শিক্ষার প্রতি এতো গুরুত্ব দিয়েছেন। তাই মাদরাসা শিক্ষার উন্নয়নে যুগান্তকারী পদক্ষেপ নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


শনিবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে রূপগঞ্জ উপজেলার মাঝিনা আহাম্মদিয়া ফাজিল মাদ্রাসার বহুতল বিশিষ্ট ভবন নির্মাণ কাজের ভিত্তি প্রস্থর স্থাপন, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


গোলাম দস্তগীর গাজী বলেন, 'বর্তমান সরকার মাদ্রাসা শিক্ষার উন্নয়নে ব্যাপক ভূমিকা রেখে আসছে। সরকার প্রাথমিক ও উচ্চ বিদ্যালয়ের পাশাপাশি মাদ্রাসার শিক্ষার্থীদের জন্য বিনামূল্যে বই দিয়ে আসছে। মাদ্রাসা শিক্ষার্থীদের কম্পিউটার শিক্ষায় শিক্ষিত করতে আইটিসি কোর্স চালু করেছে। মাদরাসা শিক্ষার উন্নয়নে যত কাজ হয়েছে শুধু আওয়ামী লীগ সরকারের আমলেই হয়েছে। অতীতে কোন সরকারের আমলে মাদ্রাসা শিক্ষার উন্নয়নে কোন কাজ হয় নি।


তিনি আরও বলেন, রূপগঞ্জের কায়েতপাড়া ইউনিয়নের মানুষ আগে নৌকায় চলাচল করতো। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর কায়েতপাড়া ইউনিয়নে একের পর এক রাস্তা হয়েছে; ব্রীজ, কালভাট নির্মাণ হয়েছে। এখন আর কায়েতপাড়া ইউনিয়নের জনগণকে নৌকা যোগে চলাচল করতে হয় না, গাড়ীতে চলাচল করতে পারে। এটাই হচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন। এভাবে একের পর এক উন্নয়নের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ ২০৪১ সালের আগে উন্নত সমৃদ্ধ দেশে পরিণত হবে।


কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ জাহেদ আলীর সভাপতিত্বে ও আওয়ামীলীগ নেতা শ্রী রবি রায়ের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক আব্দুল আজিজ, আওয়ামী লীগ নেতা মতিউর রহমান আকন্দ, আব্দুল খালেক, সামসুল আলম ও আব্দুল করিম পাঠান, কায়েতপাড়া ইউনিয়ন যুবলীগের সভাপতি শফিকুর রহমান বাদল, কায়েতপাড়া ইউনিয়ন স্বেচ্ছা সেবকক লীগের সভাপতি মহিউদ্দিন ভুঁইয়া, সাধারণ সম্পাদক আলমগীর হোসেন, ছাত্রলীগ নেতা ওমর ফারুক ভুঁইয়া ও নাদিম হোসেন অপু, কায়েতপাড়া ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক আশিক ইকবাল, যুগ্মসম্পাদক মোস্তফা হোসাইন আল রাসেল, আহাম্মদিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ আব্দুল মজিদ মোল্লা প্রমুখ।

এই বিভাগের আরো খবর