মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪   বৈশাখ ১০ ১৪৩১

পেঁয়াজের বাজার মনিটরিংয়ে জেলা প্রশাসনের অভিযান, অর্থদন্ড

প্রকাশিত: ১৬ নভেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : পেয়াজের বাজার দর নিয়ন্ত্রন ও বাজার মনিটরিংয়ের জন্য জেলা প্রশাসকের নির্দেশে দিগুবাবুর বাজারে অভিযান চালিয়েছে জেলা প্রশাসন। শনিবার (১৬ নভেম্বর) সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আসমা সুলতানা নাসরিন ও ফারজানা আক্তারের নেতৃত্বে ওই অভিযান পরিচালনা হয়। 


এ সময় নগরীর অন্যতম পাইকারী ও খুচরা বিক্রির দিগুবাবু বাজারে অতিরিক্ত মূল্যে পেয়াজ বিক্রি ও মূল্য তালিকা না থাকায় অভিযান চালিয়ে তিন পেঁয়াজ বিক্রেতাকে ১২ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে অন্যান্য দোকানদারদের সর্তক করা হয়েছে। এসময় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পরিদর্শক শাহজাহান হাওলাদার সহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।


নির্বাহী ম্যাজিস্ট্রেট আসমা সুলতানা নাসরিন জানান, বাজার মনিটরিংয়ের জন্য জেলা প্রশাসকের নির্দেশে দিগুবাবুর বাজারে ওই অভিযান পরিচালনা করা হয়। এসময় একটি মুদির দোকানদার ও দুইজন খুচরা পেঁয়াজ বিক্রেতা ২৩০ থেকে ২৫০ টাকা কেজি ধরে ইচ্ছে মতো পেঁয়াজ বিক্রি করছিল। 


এতে করে ভোক্তাদের সঙ্গে প্রতারণা করা হচ্ছে। আর মূল্য তালিকা না থাকায় এমনটা করতে পারছে। তাই তিনজনকে ১২ হাজার টাকা জরিমানা করা হয়।
 

এই বিভাগের আরো খবর