বুধবার   ২৪ এপ্রিল ২০২৪   বৈশাখ ১১ ১৪৩১

পাঁচ বছর পর ছাত্রলীগের কাউন্সিল, চলছে পদ-প্রত্যশীদের দৌঁড়ঝাপ

প্রকাশিত: ৩০ জুন ২০১৯  

আড়াইহাজার (যুগের চিন্তা ২৪) : আড়াইহাজারে পাঁচ বছর পর উপজেলা ছাত্রলীগের কাউন্সিল অনুষ্ঠিত হতে যাচ্ছে। এর আগেও সংগঠনের পুর্নগঠনের জন্য কাউন্সিল নিয়ে বেশ শোরগোল হয়েছিল। কিন্তু হঠাৎ তা থমকে যায়। তবে এবার মনে হচ্ছে কাঙ্খিত সোঁনার হরিণটি অনেকের ভাগ্যেই জুটত পারে। ঠাঁই হতে পারে সংগঠনের মধ্যে। এখন শুধু অপেক্ষার পালা।


মুকুটের অধিকারী কে হচ্ছেন ? কার মাথায় পড়ানো হবে সংগঠনের সভাপতির সম্মানের মুকুটটি! এ নিয়ে চলছে নানান জল্পনা-কল্পনা।তবে বসে নেই পদপ্রত্যাশীরা। তাদের নিজেদের অবস্থান বেশ জোড়েসোড়েই জানান দিতে শুরু করেছেন। স্থানীয় আওয়ামী লীগের নীতিনির্ধারণীদের নজরে আসতে তারা নানা কৌশল অবলম্বন করছেন।


পাল্লাভারী করতে কর্মীদের কাছে টানতেও নিচ্ছেন তারা নানা কৌশল। এ সংগঠনের উন্নয়নে ও কর্মীদের সঠিক মূল্যায়নে দিয়ে যাচ্ছেন নানান প্রতিশ্রুতি। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও বেশ সবর হয়ে উঠেছেন। প্রচার-প্রচারণায় সরগম হয়ে উঠেছে ঐতিহ্য এ সংগঠনের নেতাকর্মীরা। 


এ ব্যাপারে থানা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম ভূঁইয়া বলেন, সঠিক ও মেধাবী নেতৃত্বের হাতেই ছাত্রলীগের কমিটি তুলে দেওয়া হবে। যারা আগামী দিনে আওয়ামী লীগের পাশে থেকে দলকে আরও বেশি শক্তিশালী অবস্থানে নিতে সহযোগিতা করবে। 


পদ প্রত্যাশীদের মধ্যে রয়েছেন, সরকারি সফর আলী কলেজের সাবেক ভিপি নাঈম আহমেদ মোল্লা, শেখ রাসেল শিশু-কিশোর সংগঠনের উপজেলা শাখার সাবেক সভাপতি নাহিদুর রহমান লাফিজ, উপজেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি জসিম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক এমদাদুল হক মিলন, মাহবুবুর রহমান শোয়েব, সদস্য আরিফুল ইসলাম নির্জল, আসাদউল্যাহ আসাদ, সাবেক জিএস আল আমিন, সাইফুল ইসলাম, সাবেক এজিএস সাদ্দাম হোসেন, বর্তমান ভিপি শফিকুল ইসলাম শরীফ, কলেজ শাখা ছাত্রলীগ সভাপতি সোহান ঢালী, পৌর ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি কাউছার আহমেদ, দুপ্তারা ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি আসিবুল হক প্রমুখ।


এদিকে উপজেলা ছাত্রলীগের সভাপতির পদপ্রত্যাশী ও আড়াইহাজার পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি কাজী রাজীবুল ইসলাম জুয়েল বলেন, ২০ জুলাই কাউন্সিল হবে। আমি অত্যন্ত দক্ষতার সাথে অতীতে সংগঠনের দায়িত্ব পালন করেছি। আমি দায়িত্ব পেলে ত্যাগীদের মূল্যায়নসহ সংগঠনকে আরও শক্তিশালী করব। তিনি আরও বলেন, ছাত্রলীগকে সকলের কাছে একটি ভরসার স্থান হিসেবে আমি গড়ে তোলার চেষ্টা করব। 


নাঈম আহম্মেদ মোল্লা বলেন, দলের দুঃসময়ে আমি ছাত্রলীগের রাজনীতি করে আসছি। আড়াইহাজার সরকারি সফর আলী কলেজে ছাত্র সংসদের ভিপি নির্বাচিত হয়ে অতীতে দলকে সুসংগঠিত করার ক্ষেত্রে দিনরাত পরিশ্রম করেছি।


তিনি আরও বলেন, আমি ছাত্রলীগের দায়িত্ব পেলে সংগঠনের নেতাকর্মীদের নিয়ে আওয়ামী লীগের পাশে অতন্ত্রপ্রহরীর মতো থাকব। 


ভিপি শরীফ বলেন, বর্তমানে আমি ছাত্র সংসদে অত্যন্ত সফলতার সাথে ভিপি’র দায়িত্ব পালন করছি। দলীয় কর্মকা-ে বিপুল সংখ্যক নেতাকর্মী নিয়ে অংশ নিচ্ছি। দলীয় কর্মকা-ে নিজেকে সবসময় সক্রিয় রাখার প্রাণপণ চেষ্টা করে যাচ্ছি। 


তিনি আরও বলেন, কলেজের মধ্যে মাদক বিরোধী আন্দোলন গড়ে তুলেছি। নিরাপদ খাদ্যের নিশ্চিত করতে স্থানীয় ব্যবসায়ীদের মাঝে সচেতনতা গড়ে তোলার চেষ্টা করছি। 

এই বিভাগের আরো খবর