শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০

পল্লি বিদ্যুতের মিটার টেম্পারিং এর অপরাধে ইলেকট্রিশিয়ান আটক

প্রকাশিত: ২১ অক্টোবর ২০১৯  

রূপগঞ্জ (যুগের চিন্তা ২৪) : রূপগঞ্জে নারায়নগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর অধীনে গোলাকান্দাইল এলাকায় পল্লি বিদ্যুতের প্রি-পেইড মিটার টেম্পারিং এর অপরাধে এক ইলেকট্রিশিয়ানকে আটক করে পুলিশের কাছে সোর্পদ করা হয়েছে।


সোমবার (২১ অক্টোবর) দুপুরে উপজেলার গোলাকান্দাইল-৫ নং ক্যানেল এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় পল্লি বিদ্যুৎ সমিতি-২ এর এজিএম (প্রশাসন) মো.জালাল উদ্দীন ঘটনার সাথে জড়িত তিনজনকে আসামি করে রূপগঞ্জ থানায় মামলা দায়ের করেন।


আটকৃত ইলেকট্রিশিয়ান আকাশ সরকার খুলনা জেলার ডুমুরিয়া থানার বরাতিয়া গ্রামের প্রদীপ সরকারের ছেলে। সে স্থানীয় পল্লি বিদ্যুতের প্রিপেইড মিটার স্থাপনকারী ঠিকাদারী প্রতিষ্ঠান দ্বীপ এন্টারপ্রাইজের ইলেকট্রিশিয়ান।


নারায়নগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর জেনারেল ম্যানেজার মো.রফিকুল ইসলাম জানান, পল্লি বিদ্যুতের প্রিপেইড মিটার ব্যবহারকারী কিছু আসাধু গ্রাহক অবৈধভাবে বিদ্যুৎ বিল কমানোর জন্য প্রি-পেইড মিটার টেম্পারিং করেছে বলে তাদের কাছে সংবাদ ছিল।


সোমবার দুপুরে পল্লি বিদ্যুৎ সমিতি-২ (রূপগঞ্জ) এর এজিএম (অর্থ-হিসাব) সাইদুল খান, জুনিয়র ইঞ্জিনিয়ার মো. আলতাফ হোসেন এবং লাইন টেকনিশিয়ান ফকির অহিদুজ্জামানের নেতৃত্বে উপজেলার গোলাকান্দাইল-৫ নং ক্যানেল এলাকায় আসাধু গ্রাহক এর বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়।


এ সময় গ্রাহক ইকবাল মিয়ার বাড়ির মিটার অবৈধভাবে টেম্পারিং করার সময় ইলেকট্রিশিয়ান আকাশ সরকারকে আটক করা হয়।


আটক আকাশ জানায়, সে বিদ্যুৎ বিল কমানোর জন্য অবৈধভাবে এলাকার জাকির হোসেন ও ইদ্রিস আলীর বাসায়ও প্রি-পেইড মিটার টেম্পারিং করেছেন। 
এঘটনায় ইলেকট্রিশিয়ান আকাশ সরকার, গ্রাহক ইকবাল মিয়া ও ইদ্রিস আলীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

এই বিভাগের আরো খবর