শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০

পরীক্ষা কেন্দ্রের পাশে মাইকের উচ্চ শব্দ, ম্যাজিস্ট্রেটকে ফোন

প্রকাশিত: ৬ নভেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : নগরীর মর্গ্যান গার্লস স্কুল এন্ড কলেজে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষা চলাকালীন সময় পাশেই উচ্চ শব্দে বাজছিল মাইক। 


মাইকে বক্তৃতা করছিলেন আমরা নারায়ণগঞ্জবাসী সংগঠনের নেতৃবৃন্দরা। এতে পরীক্ষার্থীদের মনোযোগে ব্যাঘাত ঘটলে শিক্ষা প্রতিষ্ঠানটির অধ্যক্ষ অশোক তরু ফোন করেন ম্যাজিস্ট্রেটকে। পরে ম্যাজিস্ট্রেটের নির্দেশে পুলিশ সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে মাইকের শব্দ কমায়। বুধবার (৬ নভেম্বর)  সকাল সাড়ে ১০টা আলী আহাম্মদ চুনকা নগর মিলনায়তন চত্ত্বরে এলাকায় এ ঘটনা ঘটে।


শেখ রাসেল পার্ক রক্ষা, হাজীগঞ্জ ও সোনাকান্দা দুর্গকে পর্যটন কেন্দ্র করার দাবিতে গণঅনশন ও অবস্থান ধর্মঘট কর্মসূচি পালন করছিল আমার নারায়ণগঞ্জবাসী সংগঠন। অন্যদিকে পাঠাগার সংলগ্ন মর্গ্যান গার্লস স্কুল এন্ড কলেজে ইসলাম ধর্ম পরীক্ষা দিচ্ছিল জেএসসি পরীক্ষার্থীরা।


মাইকের উচ্চ শব্দে জেএসসি পরীক্ষার্থীদের মনোযোগে ব্যাঘাত ঘটলে অধ্যক্ষ অশোক তরু জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আসমা সুলতানা নাসরিনকে বিষয়টি জানান।


 আসমা সুলতানা নাসরিন সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌছান এবং কিছু সংখ্যক পুলিশ সদস্য প্রেরণ করেন। পরবর্তীতে পুলিশ সদস্যরা আলী আহম্মদ চুনকা নগর পাঠাগার ও মিলনায়তনে গিয়ে আমার নারায়ণগঞ্জবাসী সংগঠনের নেতৃবৃন্দদের বিষয়টি জানালে তারা মাইকের আওয়াজ কমিয়ে দেয়। দুপুর একটা পর্যন্ত চলে ওই কর্মসূচি।


এদিকে আমরা নারায়ণগঞ্জবাসী সংগঠনের এমন কর্মকান্ডের সমালোচনা করেছেন অনেকেই। নাগরিক ও সামাজিক সমস্যা নিয়ে কাজ করা একটি সংগঠন এমন কান্ডজ্ঞানহীন কাজ কীভাবে করে- এ বিষয়েও ক্ষোভ প্রকাশ করেন অনেকে। 


তারা বলছেন, যথার্থ দাবিতে তারা কর্মসূচি পালন করেছেন কিন্তু সময়টা কেন পরীক্ষার সময়তেই বেছে নিতে হবে? তারা চাইলেও বিকেলে কিংবা ছুটির দিনে এই কর্মসূচি ঘোষণা করতে পারতেন।


তবে এ বিষয়ে আমরা নারায়ণগঞ্জবাসীর সভাপতি হাজী নূরউদ্দিন আহম্মেদ, সাধারণ সম্পাদক নাসির উদ্দিন মন্টুর মুঠোফোন নম্বরে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তারা কলটি রিসিভ করেননি।
 

এই বিভাগের আরো খবর