বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০

পরিবেশ অধিদপ্তরের অভিযানে অবৈধ পলিথিন কারখানা বন্ধ : জরিমানা

প্রকাশিত: ৮ জুলাই ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : সোনারগাঁয়ে অবৈধ পলিথিন ব্যাগ উৎপাদনের দায়ে শাফায়াত এন্টারপ্রাইজ নামক একটি পলিথিন কারখানাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই সাথে কারখানাটি সিলগালা করে  দেয়া হয়।


সোমবার (৮ জুলাই) দুপুরে উপজেলার ছোট কোরবানপুর এলাকায় পরিবেশ অধিদপ্তর নারায়ণগঞ্জ জেলা কার্যালয়ের উদ্যোগে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। নেতৃত্বে দিয়েছেন সোনারগাঁও উপজেলার নির্বাহী  ম্যাজিস্ট্রেট অঞ্জন কুমার সরকার।


ভ্রাম্যামাণ আদালত পরিচালনায় সার্বিক সহায়তা প্রদান করেছেন পরিবেশ অধিদপ্তর নারায়ণগঞ্জ জেলা কার্যালয়ের উপপরিচালক মো. সাঈদ আনোয়ার, র‌্যাব-১১ এর এএসপি মোস্তাফিজুর রহমান এবং পরিবেশ অধিদপ্তর নারায়ণগঞ্জ জেলা কার্যালয়ের পরিদর্শক মো.মইনুল হক।


অভিযানে শাফায়াত এন্টারপ্রাইজ নামক অবৈধ পলিথিন শপিং ব্যাগ উৎপাদনকারী কারখানা থেকে ৮০০ কেজি অবৈধ পলিথিন শপিং ব্যাগ ও  ২৬ বস্তা অবৈধ পলি প্রোপাইলন জব্দ করা হয়।


সরকার ঘোষিত অবৈধ পলিথিন উৎপাদন করায় পরিবেশ অধিদপ্তর নারায়ণগঞ্জ জেলা কার্যালয়ের পরিদর্শক মো. মইনুল হক কোর্ট বসিয়ে কারখানাটির উৎপাদন কার্যক্রম বন্ধ করে দেন। 


এব্যাপারে মো.সাঈদ আনোয়ার জানান, অবৈধ পলিথিন শপিং ব্যাগ উৎপাদন করার জন্য প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা নগদ অর্থদ- প্রদান করা হয়েছে এবং কারখানাটি সিলগালা করে দেয়া হয়েছে। অবৈধ পলিথিন উৎপাদন ও ব্যবহারের বন্ধে পরিবেশ অধিদপ্তরের উদ্যোগে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা অব্যাহত থাকবে।

এই বিভাগের আরো খবর