শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

পরকীয়ার জের, তালাবদ্ধ ঘর থেকে স্বামীর অর্ধগলিত লাশ উদ্ধার

প্রকাশিত: ২১ ফেব্রুয়ারি ২০২০  

রূপগঞ্জ (যুগের চিন্তা ২৪) : নিজ ঘর থেকে শামীম (২৭) নামের এক যুবকের অর্ধগলিত লাশ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার (২১ ফেব্রুয়ারি) বিকেলে সাড়ে তিনটার দিকে উপজেলার কাঞ্চন খাঁ পাড়া এলাকায় তার বসতঘর থেকে পুলিশ লাশটি উদ্ধার করে। শামীম ওই এলাকার মৃত বদরউদ্দিনের ছেলে। 


পুলিশ ও এলাকাবাসীর ধারণা স্ত্রীর পরকিয়া সম্পর্কে বাধা প্রদানের জের ধরেই শামীমকে পরিকল্পিতভাবে খুন করা হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ। তবে এ ঘটনায় পুলিশ এখন পর্যন্ত কাউকে আটক করতে পারেনি।


এলাকাবাসী ও ঘনিষ্টজনরা জানান, শামীম পেশায় একজন কাঠুরিয়া ছিলেন। কয়েক বছর আগে কুমিল্লা এলাকার সুমি নামের একজনকে তিনি বিয়ে করেন। বিয়ের পর তাদের দুইটি কন্যা সন্তানের জন্ম হয়। তবে এলাকার এক যুবকের সঙ্গে সুমির পরকীয়ার সম্পর্ক হলে এ নিয়ে তাদের স্বামী-স্ত্রীর মধ্যে প্রায়ই ঝগড়া বিবাদ হতো। এক পর্যায়ে স্ত্রীর পরকীয়ার সম্পর্ক রোধ করতে না পেরে শামীম তার স্ত্রী সুমিকে মারধর করতো। এ কারণে গত এক বছর ধরে শামীম ও তার স্ত্রী সুমি আলাদাভাবে বসবাস করতে থাকেন।


গত কয়েকদিন পূর্বে আকতার নামে স্থানীয় এক ব্যক্তির কাছে তার বসতবাড়ি বিক্রি করতে বায়নার মাধ্যমে তার কাছ থেকে অগ্রিম বেশ কিছু টাকাও নেন। পরে স্ত্রী সুমির সঙ্গে আবার যোগাযোগ হলে তারা ভুলতা এলাকায় একটি ভাড়া বাসায় কিছুদিন একসাথে থাকেন। পরে আবারো ঝগড়া বিবাদ হলে শামীম সুমিকে ছেড়ে আবার তার নিজ বাড়িতে চলে আসেন এবং একাই বসবাস করতে থাকেন।


গত ৩ দিন আগে শামীম তার কাজ শেষ করে বাড়িতে ফিরে আসেন। তবে সেদিনের পর থেকে আশপাশের প্রতিবেশিদের কেউ শামীমকে আর ঘর থেকে বের হতে দেখেননি। তার ঘরের দরজা বাইরে দিয়ে তালাবদ্ধ অবস্থায় ছিলো। প্রবেশিরা মনে করেছে শামীম অন্য কোথাও আছে। 


শুক্রবার দুপুর থেকে শামীমের তালাবদ্ধ ঘরের ভেতর থেকে পঁচা লাশের দুর্ঘন্ধ ছড়ালে স্থানীয় লোকজন পুলিশকে খবর দেয়। পরে পুলিশ এসে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে পাঠায়।


ভোলাব তদন্ত কেন্দ্রের ইনচার্জ সাইফুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, শুক্রবার বিকেলে শামীমের ঘর থেকে পঁচা লাশের দুর্ঘন্ধ ছড়ালে স্থানীয়রা পুলিশকে জানায়। পরে পুলিশ শামীমের ঘর থেকে তার অর্ধগলিত লাশ উদ্ধার করে। তবে শামীমের ঘরের দরজায় বাইরে থেকে তালা লাগানো ছিলো। তালা ভেঙ্গে শামীমের ঘরে ঢুকে পুলিশ তার অর্ধগলিত লাশটি উদ্ধার করে বলে জানান তিনি।


রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহমুদুল হাসান জানান, এটি হত্যাকাণ্ড বলে প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া গেছে। ধারণা করা হচ্ছে কয়েকদিন আগে কেউ তাকে হত্যা করে লাশ গরে ফেলে দরজার বাইরে তালা দিয়ে পালিয়ে গেছে।


তিনি বলেন, তাকে কিভাবে হত্যা করা হয়েছে লাশের ময়না তদন্তের পর সেটি নিশ্চিত করে বলা যাবে। এ হত্যাকান্ডের রহস্য উদঘাটন করতে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। হত্যাকারিদের চিহ্নিত করে তাদের দ্রুত আইনের আওতায় আনার চেষ্টা করা হচ্ছে বলে জানান তিনি।

এই বিভাগের আরো খবর