শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০

পদ্মা সেতু ও না’গঞ্জের সাথে সংযোগ সড়ক চালুর কাজ হবে : শামীম ওসমান

প্রকাশিত: ২৭ জানুয়ারি ২০২০  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : জাতীয় সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান বলেছেন, রাজনৈতিক কারনে আমাদের বৈরিতা কমাতে হবে। আমাদের সবার প্রচেষ্ঠায় একটি সুন্দর নারায়নগঞ্জ আমরা উপহার দিতে পারবো। এ শহরটা আমাদের। 

আমরা সকলে মিলে এ শহরটাকে গড়ে তুলতে চাই। এ জন্য দল ও মতের উর্ধে উঠে সকলকে নিয়ে কাজ করতে চাই। ডিএনডি প্রজেক্ট কে দৃষ্টি নন্দন করে তুলতে চাই। এজন্য আরো বারো’শ কোটি টাকার অতিরিক্ত বরাদ্ধ আনা হচ্ছে। খুব দ্রুত সময়ের মধ্যে লিংক রোডের ছয় লেনের কাজ শুরু করা হবে। একই সাথে পদ্মা সেতুর সাথে নারায়নগঞ্জের একটা সংযোগ সড়ক চালু করার কাজ করা হচ্ছে। 


সোমবার (২৭ জানুয়ারি) দুপুরে নারায়নগঞ্জ হাই স্কুল এন্ড কলেজে নবীণ বরন, এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠন এবং বার্ষিক মেধা পুরস্কার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তবে তিনি এসব কথা বলেন।


পরিচালনা পরিষদের সভাপতি চন্দন শীলের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা শিক্ষা কর্মকর্তা শরিফুল ইসলাম, পরিচালনা পরিষদের সদস্য আবদুস সালাম, এহসানুল হাসান নিপু, আমিনুল ইসলাম মিঠু,ওয়াহিদ সাদাত বাবু,সরকার আলম,প্রধান শিক্ষক কমল কান্তি সাহা প্রমুখ।


এ সময় শামীম ওসমান শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, শুধুমাত্র জিপিএ ফাইভ এ পেছনে ছুটলে চলবে না। তোমাদের মানুষ হিসেবে গড়ে উঠতে হবে। আর এ জন্য অভিভাবকদের এগিয়ে আসতে হবে।

 একমাত্র একজন মা ই পারেন তার সন্তানকে সত্যিকারের মানুষ হিসেবে গড়ে তুলতে পারেন। আমরা যখন স্কুল ও কলেজের শিক্ষার্থী ছিলাম তখন তোমাদের মতো এতো সুযোগ সুবিধা পাই নাই। আজকের শিক্ষার্থীদের মতো এতো সাহস ছিল না।


এখনকার শিক্ষার্থীরা অনেক আধুনিক ও মানসম্মত শিক্ষায় শিক্ষিত হয়ে উঠছে। তারা সত্যিকারের  মানুষ হিসেবে গড়ে উঠে দেশের সুনাগরিক হিসেবে গড়ে উঠবে এমনটাই আমাদের প্রত্যাশা করি। 


এছাড়াও তিনি বলেন, শিক্ষা প্রতিষ্ঠান গুলোর অনেক সমস্যা রয়েছে। এসব সমস্যা গুলোর সমাধান করতে হবে। 
এসময় তিনি নারায়নগঞ্জে হাই স্কুলের অতীত ঐতিহ্যের কথা স্মরন করে বলেন, এ স্কুলটির সুনাম ধরে রাখতে হবে। পড়ার মানের সাথে সাথে সাহিত্য, সংস্কৃতি ও খেলাধুলার চর্চা বাড়াতে হবে। পরে তিনি  বিভিন্ন শিক্ষার্থীদের মধ্যে পুরষ্কার বিতরন করেন। 
 

এই বিভাগের আরো খবর