শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০

নোংরা পরিবেশে সুগন্ধার মিষ্টি : মাছি মৌমাছির ঝাঁক

প্রকাশিত: ২০ আগস্ট ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : চাষাঢ়ার খাঁজা সুপার মার্কেটের সুগন্ধা সুইটমিটের মিষ্টিতে বসে আছে মাছি-মৌমাছির এক ঝাঁক। হাজার হাজার মাছি-মৌমাছি মিষ্টির উপর বসে আছে। রসে ভরা মুখরোচক হলেও মিষ্টিগুলো পড়ে আছে নোংরা পরিবেশে। 


মঙ্গলবার (২০ আগস্ট) দোকানে গেলে দেখা যায় থাই গ্লাস দিয়ে মিষ্টি ঢেকে রাখার কথা থাকলেও থাই গ্লাস খুলে মিষ্টি রেখে দেওয়া হয়েছে। যার কারণে মিষ্টির উপর মাছি বসে আছে। 


প্রতিটি মিষ্টির থালায় অসংখ্য মৌমাছি বসে আছে। আর একাধিক থালায় বসে আছে মাছি। বিভিন্ন স্থানের ময়লা আবর্জনায় বসে থাকা মাছি সহ অন্যান্য পোঁকা-মাকড় মিষ্টিতে পড়ে আছে।  


সুগন্ধা সুইটমিটের এই দোকানটি শহরের প্রানকেন্দ্রে হওয়ায় এই দোকান থেকে ব্যাপক মিষ্টি বিক্রি হয়। ক্রেতারাও সুগন্ধার মিষ্টিকে পছন্দ করে এই দোকান থেকে মিষ্টি ক্রয় করে। তবে মিষ্টি কিনতে এলেও ক্রেতাদের দুইমিনিট দাঁড়িয়ে থাকার মতো কোন অবস্থা নেই। 


শিবু মার্কেটের বাসিন্ধা ইবরাহীম মিষ্টি কেনার উদ্দেশ্যে করে দোকানের সামনে এসে মিষ্টির দোকানের পরিবেশ দেখে অবাক হয়ে দোকানদারকে বলেন, এই কি অবস্থা? এতো মৌমাছি আর মাছি মিষ্টির উপরে কেন? দোকানদাররা বলেন, এগুলোতে কোন সমস্যা নাই। মিষ্টি ভাল। পরবর্তীতে তিনি মিষ্টি না কিনেই চলে যান। 


সড়কের সাথেই দোকানটি হওয়ায় একাধিক পথচারীরা মিষ্টির দোকানে এতো পোকামাকড় দেখে বলেন, সুগন্ধা ভালো একটা খাবারের দোকান। সকলের কাছেই পরিচিত হওয়ায় মানুষ আস্থা করে ওদের খাবারের ওপর। 


কিন্তু ইদানিং একাধিক পত্রিকায় সুগন্ধা রেস্টুরেন্টে জরিমানার খবর পেয়েছি। ওরা পরিচিত হয়ে যাওয়ায় এখন আর খাবারের মানের উপর গুরুত্ব দেয় না। 


এই বিষয়ে সুগন্ধা সুইটমিটের নাম প্রকাশে অনিচ্ছিুক একজন কর্মচারীর সাথে কথা বললে তিনি বলেন, বিল্ডিং এর উপরে মৌমাছির বাসা বাঁধছে। এজন্য সব মৌমাছি মিষ্টির গন্ধে এখানে আসছে। 


কিন্তু থাই গ্লাস খুলে মিষ্টি না ঢেকে রেখে রাখা ও মিষ্টিতে মাছি বসে থাকার কারণ জানতে চাইলে তিনি এই বিষয়ে কোন সদুত্তর দিতে পারেননি।  

এই বিভাগের আরো খবর