শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০

নুসরাতের হত্যাকারীদের শাস্তির দাবিতে মহিলা পরিষদ’র মানববন্ধন

প্রকাশিত: ১৭ এপ্রিল ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : নুসরাতাকে পুড়িয়ে হত্যার প্রতিবাদে ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ মহিলা পরিষদ নারায়ণগঞ্জ জেলা। 


বুধবার (১৭ এপ্রিল ) নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। বাংলাদেশ মহিলা পরিষদ নারায়ণগঞ্জ জেলা সভাপতি লক্ষ্মী চক্রবর্তীর সভাপতিত্বে মানববন্ধনে বাংলাদেশ মহিলা পরিষদ জেলার সাবেক সভাপতি ও কেন্দ্রীয় সহ-সভাপতি আঞ্জুমান আরা আকসির, সহ সভাপতি রীনা আহমেদ, সহ সভাপতি ডাঃ চিনু রানী রায় সংগঠন সম্পাদক প্রীতিকণা দাস,  লিগ্যাল এইড সম্পাদক সাহানারা বেগম , প্রচার সম্পাদক কানিজ ফাতেমা প্রমুখ উপস্থিত ছিলেন। 


মানববন্ধনে নেতৃবৃন্দ বলেন, দেশে নির্বাচনের পর থেকে নারী, শিশু ও কিশোর নির্যাতনের ভয়াবহ রূপ ধারণ করেছে। ফেনী সোনাগাজী  ইসলামিয়া মাদ্রাসার শিক্ষার্থী নুরসরাত জাহান রাফি তার অধ্যক্ষ সিরাজ-উদ-দৌলার যৌন নিপীড়রনের প্রতিবাদ করায়। অধ্যক্ষ তার বাহিনী দ্বারা নুসরাতের হাত,পা বেঁধে  গায়ে কেরোসিন ঢেলে আগুন দিয়ে মৃত্যু মুখে ঢেলে দিলো।

৫ দিন ঢাকা মেডিকেল কলেজের বার্ণ ইউনিটে মৃত্যু সঙ্গে লড়াই করতে করতে সে শেষ নিঃশ্বাস ত্যাগ করা পর্যন্ত তার প্রতিবাদ চালিয়ে গেছে। দেশ ও বিশ্ববাসীকে জানিয়ে গেছে তার সাথে ঘটে যাওয়া মর্মান্তিক ঘটনার বিবরণ। এমন মৃত্যু কখনওই কাম্য নয়। আমরা এমন মৃত্যু আর চাই না। বাংলাদেশ মহিলা পরিষদ নুসরাতের পুড়িয়ে হত্যার দ্রুত বিচার ও  দোষী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী জানাই।   


দোষী ব্যক্তিদের আইনের আওতায় এনে  বিশেষ ট্রাইবুনালে অবিলম্বে এক মাসের মধ্যে এই বিচার প্রক্রিয়া সম্পূর্ণ করতে হবে। আমরা নুসরাতে হত্যাকারীদের ফাঁসি চাই পাশাপাশি সারাদেশে নারী নির্যাতন শিকার হয়ে যে সমস্ত কিশোরী,গৃহবধু যারা নির্যাতন শিকার হয়ে মৃত্যুবরণ করেছে। আমরা সেই দোষীদেরও বিচারের দাবী জানাচ্ছি।
 

এই বিভাগের আরো খবর