শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০

নুসরাত হত্যাকান্ড দেশের প্রকৃত চিত্র : রফিউর রাব্বি

প্রকাশিত: ১৬ এপ্রিল ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪):  সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহ্বায়ক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব রফিউর রাব্বি বলেছেন, নুসরাত জাহানের হত্যা প্রকৃত অর্থে দেশের বর্তমান প্রকৃত চিত্র। এই হত্যার তদন্তে যারা রয়েছেন তারা সংবাদ সম্মেলনে জানিয়েছেন এটি একটি পূর্বপরিকল্পিত হত্যাকান্ড। 


কিন্তু এই হত্যাকান্ডটি ভিন্নতর। মাদ্রাসায় পড়া এই কিশোরী বর্তমান বিচার ব্যবস্থার বিরুদ্ধে যেই প্রতিবাদ করছেন, এটি অসাধারণ একটি ঘটনা। নুসরাত জাহান তার জ্ঞান থাকা পর্যন্ত বিচারের দাবি করে গেছেন।


মঙ্গলবার (১৬ এপ্রিল) বিকালে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে সমমনা সংগঠনের আয়োজিত ফেনীর মাদ্রাসা শিক্ষার্থী নুসরাত জাহান রাফির হত্যাকান্ডে জড়িতদের শাস্তি দাবির মানববন্ধনে তিনি এসব কথা বলেন।


রফিউর রাব্বি আরো বলেন, নুসরাত জাহান নির্যাতিত হওয়ার পরে থানায় গিয়েছে মামলা করার জন্য। এটি খুবই সাধারণ কথা নয় আমাদের সমাজে। নির্যাতিত একজন কিশোরী সে থানায় নিজে বিচার চাইতে গিয়েছে।


কিন্তু যে ওসির কাছে মামলা করতে গিয়েছে সেই ওসি বিভিন্নভাবে তাকে নাজেহাল করেছে। ভিডিও করে, ছবি তুলে ফেসবুকে দিয়ে দিছে। ওসি প্রমাণ করতে চেয়েছে এই মেয়েটা আসলেই খারাপ।


সরকারকে আহ্বান জানিয়ে বলেন, আমাদের প্রশাসন, আমাদের সমাজ ব্যবস্থার চরিত্রহীন কার্যক্রমের আমরা বিরোধীতা করি। এই মানববন্ধন থেকে আমরা নুসরাত হত্যার বিচার চাই, তনু হত্যার বিচার চাই, সকল হত্যাকান্ডের বিচার চাই। যারা এর সাথে জড়িত আছে, যাদের মুখোশ উন্মোচন হয়েছে তাদেরকে বিচারের আওতায় আনা হোক।


সমমনা সংগঠনের সভাপতি বাবু দুলাল সাহা সভাপতিত্বে মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন, খেলাঘরের সভাপতি রথীন চক্রবতী, সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক ধীমান সাহা জুয়েল, সিপিবির সভাপতি হাফিজুল ইসলাম, সমমনা সংগঠনের উপদেষ্টা রোকন উদ্দিন আহমেদ, ন্যাপ এর সাধারণ সম্পাদক আওলাদ হাসান প্রমুখ।

এই বিভাগের আরো খবর