শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৫ ১৪৩১

নুরুলদের ওপর হামলার ঘটনায় মামলা

প্রকাশিত: ২৪ ডিসেম্বর ২০১৯  

ডেস্ক রিপোর্ট (যুগের চিন্তা ২৪) : ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহসভাপতি (ভিপি) নুরুল হক ও তাঁর সহযোগীদের ওপর হামলার ঘটনায় মামলা হয়েছে।


মঙ্গলবার (২৪ ডিসেম্বর) সকালে রাজধানীর শাহবাগ থানায় পুলিশ বাদী হয়ে মামলাটি করেছে।ঢাকা মেট্রোপলিটন পুলিশের রমনা বিভাগের উপকমিশনার সাজ্জাদুর রহমান এই তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।


সাজ্জাদুর রহমান বলেন, ভুক্তভোগীরা এসে মামলা করেন কি না, সে অপেক্ষায় ছিলেন তাঁরা। কিন্তু কেউ না আসায় পুলিশ বাদী হয়ে মামলা করেছে। ঘটনার সময় ধারণকৃত বিভিন্ন ভিডিও ফুটেজ ও গণমাধ্যমে আসা সংবাদের ভিত্তিতে আসামিদের শনাক্ত করা হয়েছে।’


তিনি আরও বলেন, ‘মামলায় ৭-৮ জনের নাম উল্লেখ করা হয়েছে। এর বাইরে অজ্ঞাতনামা আসামি রয়েছেন। মামলার আসামিদের সবাই মুক্তিযোদ্ধা মঞ্চের নেতা-কর্মী।’


প্রসঙ্গত, রোববার দুপুরে ডাকসু ভবনের মূল ফটক বন্ধ করে ভিপি নুরসহ তার সহযোগীদের ওপর লাঠিসোটা নিয়ে হামলা করা হয়। এতে মুক্তিযুদ্ধ মঞ্চ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা অংশ নেন বলে আহতদের দাবি।


হামলায় অন্তত ৩০ জন আহত হন। এর মধ্েয ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয় ১৪ জনকে। তিনজনকে আইসিউইতে চিকিৎসা দেয়া হয়।


এদিকে, গায়েব হয়ে গেছে ডাকসু ভবনের সব কটি সিসিটিভির ফুটেজ। যে কম্পিউটারে ফুটেজ ছিল, হামলার ঘটনার সময় কে বা কারা তা নিয়ে গেছে।


প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনার পর নড়েচড়ে বসেছে পুলিশ ও বিশ্ববিদ্যালয় প্রশাসন। হামলার ঘটনায় অভিযুক্ত দুজনকে গতকাল আটক করেছে পুলিশ। আর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ঘটনা তদন্তে ছয় সদস্যের তদন্ত কমিটি করেছে।

এই বিভাগের আরো খবর