শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

নির্বাচন পর্যবেক্ষনের নতুন জোট বেমার আত্মপ্রকাশ

প্রকাশিত: ১৪ আগস্ট ২০১৮  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : বাংলাদেশের জাতীয় এবং স্থানীয় নির্বাচন পর্যবেক্ষনের  জন্য ঢাকায় বাংলাদেশ ইলেকশন মনিটরিং অ্যালায়েন্স ” নামক একটি নতুন সংগঠন ঘটিত হয়েছে। বাংলাদেশের মানবাধিকার বাস্তবায়ন সংস্থার নির্বাহী পরিচালক মোস্তফা সোহেল এই জোটের আহবায়ক হিসেবে ও অওঝঊউটচ এর নির্বাহী পরিচালক মিজানুর রহমান এই জোটের সচিব হিসেবে মনোনীত হন।

এই উপলক্ষে গত রোববার (১২ আগষ্ট) দুপুরে  শাহবাগের বাংলাদেশের মানবাধিকার বাস্তবায়ন সংস্থার  অডিটরিয়ামে বেমার চতুর্থ সভা অনুষ্ঠিত হয়। 

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন তারিক হায়দার ,সাবেক মহাপরিচালক,পরাষ্ট্র মন্ত্রনালয় ও সাবেক জেলা ও দায়রা জজ ও জাতীয় সংসদের অতিরিক্ত সচ্(িঅবঃ) প্রনব চক্রবর্তী। নির্বাচন কমিশনের অনুমোতি প্রাপ্ত ৩১ টি সংগঠনকে নিয়ে এই জোট গঠিত হয়।

সভায় মোস্তফা সোহেল বলেন স্থানীয় ও জাতীয় নির্বাচনে বৃহত্তর ভোটারদের অংশগ্রহন নিশ্চিত করার লক্ষ্যে বেমা কঠোর পরিশ্রম করবে যাতে ভোটারগন সুষ্ঠ পরিবেশ ও আত্মবিশ্বাসের সঙ্গে তাদের প্রতিনিধিদের নির্বাচিত করতে পারেন।

এছাড়াও মিজানুর রহমান বলেন বেমা সম্পূর্ন নির্দলীয় ও নিরপেক্ষ একটি জোট। আসন্ন জাতীয় নির্বাচন পর্যবেক্ষনে বেমা ভুমিকা রাখবে।

সংগঠনটির অন্যান্য সদস্যরা হলেন- আরোহী-বরিশাল, লাভ দি নেইবার-বরিশাল, এলআবি ফাউন্ডেশন-ঢাকা, দরিদ্র সমাজ উন্নয়ন সংস্থা(ডিএস্ইউ), তৃনমুল উন্নয়ণ সংস্থা (টিউস) ময়মনসিংহ, এসইউপি- যশোর,  সোহা-ঢাকা, ওএসএ-নরসিংদি, ডেভেলেপমেন্ট ইডুকেশন এন্ড পিস(ডিইপি)-খুলনা, এএসইএসইউপি-ঝিনাইদা, এফএফডিও-ঢাকা, ক্রিয়েটিভ সোশ্যাল ডেভেলপমেন্ট সেন্টার(সিএসডিসি)-মানিকগঞ্জ, প্রত্যাশা সমাজ উন্নয়ন সংস্থা(পিএসএস)-চুয়াডাংগা, এসবিএমএসএফ-রাজশাহী, হোপ-ব্রাক্ষনবাড়িয়া, ভয়েস-লক্ষীপুর, ডিপি-যশোর, , সোহা-নারায়ণগঞ্জ,  নিড-লালমনিরহাট, ইন্টিগ্রেড সোসাইটি-ঢাকা, এএসডিবি-ঢাকা, দেশা-বরিশাল, সেরা-নেত্রকোনা, আশ্রাফ ফাউন্ডেশন-যশোর, খান-রংপুর, এপিইউএস -জামালপুর, র‌্যাক বাংলাদেশ-কিশোরগঞ্জও দুস্থ মানব কল্যান সংস্থা- রাজশাহী।

এই বিভাগের আরো খবর