শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৭ ১৪৩১

নির্বাচন কমিশনের অনুদান পেলেন ট্রলারডুবিতে নিহতদের পরিবার ও আহতরা

প্রকাশিত: ১৮ মে ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : চতুর্থ ধাপের উপজেলা নির্বাচনে সোনারগাঁয়ের নদী পরিবেষ্টিত চর হোগলা এলাকায় নির্বাচনী দায়িত্ব পালন শেষে নির্বাচনী সামগ্রী নিয়ে উপজেলায় ফেরার পথে মেঘনা নদীতে ঝড়ের কবলে পড়ে  ট্রলার ডুবে নিহত ৩ জন, একাদশ জাতীয় নির্বাচনের সময় বন্দরে নিহত পোলিং অফিসার ও ৬ আহত ব্যক্তিদের মধ্যে আর্থিক সাহায্য প্রদান করা হয়েছে। 

 

শনিবার (১৮ মে) সকাল ১১টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে নির্বাচনে আহত-নিহত এমন ১০ জনের পরিবারের সদস্যদের হাতে আর্থিক অনুদান তুলে দেন নির্বাচন কমিশনের সচিব হেলালুদ্দীন আহমদ। নির্বাচনে দায়িত্বপালনকালীন নিহত ৪ জনের পরিবারের সদস্যদের কাছে ১০ লাখ টাকা করে আর্থিক অনুদানের চেক হস্তান্তর করা হয়। এবং আহত ৬ জনের পরিবারকে ৪ লাখ ৬০ হাজার টাকা আর্থিক অনুদান দেয়া হয়। 

 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে হেলালুদ্দীন আহমদ বলেন, উপজেলা নির্বাচনের চারটি ধাপ সম্পন্ন হয়েছে। শেষধাপটি আগামী ১৮ জুন অনুষ্ঠিত হবে।  নির্বাচন একটি বহুমাত্রিক জটিল বিষয়। নির্বাচনের মাধ্যমেই ক্ষমতার রদবদল হয় এবং নতুন নেতৃত্ব আসে। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে অনেকগুলো সংস্থাকে একত্রিত হয়ে কাজ করতে হয়। গতধাপের নির্বাচনে দুটি ঘটনা ঘটেছে। একটি বাঘাইছড়িতে আরেকটি নারায়ণগঞ্জে। দায়িত্ব পালন শেষে ফেরার পথে ঝড়ে ট্রলার ডুবিতে ৩ জন  নিখোঁজ হয়। পরে তাদের মরদেহ উদ্ধার করা হয়। জাতীয় ও উপজেলা নির্বাচনে দায়িত্বপালন করতে গিয়ে যারা নিহত ও আহত হয়েছেন তাদের শোকার্ত পরিবারের প্রতি সমবেদনা জানাই।  

 

প্রসঙ্গত, ৫ম উপজেলা নির্বাচনের চতুর্থধাপের নির্বাচনে ৩১ মার্চ দায়িত্ব পালন শেষে সোনারগাঁ উপজেলা নির্বাচন শেষ করে নদীপথে উপজেলা কার্যালয়ে ফেরার পথে ঝড়ে ট্রলার ডুবিতে প্রিজাইডিং অফিসার মোহাম্মদ বোরহান উদ্দিন, ট্রাফিক পুলিশের টিএসআই এসএম সেলিম হোসেন এবং মহিলা আনসার রিতা আক্তার নিহত হন। এছাড়া একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দায়িত্ব পালনকালীন সময়ে নিহত হন আব্দুর রব। নিহত ৪ জনের পরিবারের সদস্যদের কাছে ১০ লাখ টাকা করে আর্থিক অনুদানের চেক হস্তান্তর করা হয়।

 

এছাড়া নির্বাচনে দায়িত্বপালনকালীন সময়ে গুরুতর আহত হওয়া মো.মনিরুজ্জামান, মোহাম্মদ রুহুল আমিন, শামীম মিয়া, মো.মাহান্নাত হাসানকে ১ লাখ টাকা করে এবং আহত নুরুল ইসলাম ও আরিফুর রহমানকে ৩০ হাজার টাকা করে আর্থিক অনুদানের চেক হস্তান্তর করা হয়। 

 

জেলা প্রশাসক রাব্বী মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ, নারায়ণগঞ্জ -৬২ বিজিবির অধিনাযক লেফটেন্যান্ট কর্নেল আল আমিন, র‌্যাব-১১ এর সিও লেফটেন্যান্ট কর্নেল কাজী শমশের আলী, অতিরিক্ত পুলিশ সুপার নুরে আলম, অতিরিক্ত জেলা প্রশাসক সেলিম রেজা, মোহাম্মদ মাসুম বিল্লাহ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট যুথিকা সরকার, জেলা নির্বাচন কর্মকর্তা মতিয়ূর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিক, বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা পিন্টু বেপারী, রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ  বেগম, সোনারগাঁও উপজেলা কর্মকর্তা রঞ্জন সরকার প্রমুখ উপস্থিত ছিলেন। 
 

এই বিভাগের আরো খবর