শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৭ ১৪৩১

নিন্ম আয়ের মানুষের স্বার্থেই হকারদের পুনর্বাসনের বিকল্প নেই: টিপু

প্রকাশিত: ১২ জুলাই ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির নারায়ণগঞ্জ জেলা কামাটর সাধারণ সম্পাদক জননেতা কমরেড আবু হাসান টিপু বলেছেন, হকার পূনর্বাসন করলে কেবল হকারদেরই স্বার্থ রক্ষা হবেনা বরং এর সাথে নারায়ণগঞ্জের লক্ষ লক্ষ মানুষের স্বার্থ জড়িত। 

নারায়ণগঞ্জের নিন্ম আয়ের সাধারণ মানুষ তাদের দৈনন্দিন চাহিদা মিটাতে অনির্বার্য কারণেই হকারদের উপর নির্ভরশীল, এই নি¤œ আয়ের লক্ষ লক্ষ মানুষের পক্ষে শহরের আধুনিক বিপনী বিতানে উচ্চ মূল্যে দৈনন্দিন ভোগ্য পন্য ক্রয় করে জীবন নির্বাহ করা কোন ভাবেই সম্ভব নয়। 

আর তাই শ্রমজীবী মানুষের এই নারায়ণগঞ্জে নি¤œ আয়ের সাধারণ মানুষের স্বার্থেই হকারদের পুনর্বাসন করা ছাড়া বিকল্প কোন পথ নেই।

শুক্রবার (১২ জুলাই) বিকেলে শ্রমিকনেতা শহিদুল আলম নাননুর সভাপতিত্বে হাজীগঞ্জে অনুষ্ঠিত বিপ্লবী শ্রমিক সংহতির নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাতে আবু হাসান টিপু এসব কথা বলেন।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির নারায়ণগঞ্জ জেলা কমিটির অন্যতমনেতা নারীনেত্রী রাশিদা বেগম, কমরেড হাবিবুর রহমান আঙ্গুর, আইয়ুব আলী প্রমূখ

এ সময় আবু হাসান টিপু আরো বলেন, নারায়ণগঞ্জ শহরে যদি জীবন যাত্রার খরচ বেড়ে যায় তবে শ্রমজীবী মানুষ তাদের জীবন রক্ষার স্বার্থেই ভিন্ন শহর খুজে নিবেন আর এতে করে শিল্প নগরী নারায়ণগঞ্জ তার ঐতিহ্য হারাবে, বন্ধ হবে শিল্প কল-কারখানা, বেকার হবে লাখো মানুষ। 

আর তাই কতিপয় মানুষের সস্তা মারহাবার প্রতি লালায়িত না হয়ে হকার সংকট সমাধানে কার্যকর পদক্ষেপ গ্রহন করতে হবে। 
 

এই বিভাগের আরো খবর