শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৫ ১৪৩১

নিন্দা প্রস্তাব নিয়ে জেলা আওয়ামী লীগের সভায় তুলকালাম

প্রকাশিত: ২০ জুন ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : দুটি নিন্দা প্রস্তাব নিয়ে জেলা আওয়ামী লীগের সভায় তুলকালাম পরিস্থিতির সৃষ্ঠি হয়েছে। আগামী ২৩ জুন বাংলাদেশ আওয়ামী লীগের ৭০ তম প্রতিষ্ঠাবার্ষির্কী উদযাপন উপলক্ষে জেলা আওয়ামী লীগের প্রস্তুতিসভায় সহসভাপতি নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা সেলিনা হায়াৎ আইভীর বিরুদ্ধে শান্তিকমিটির ছেলে যে স্মারকলিপি দেয়া হয়েছে এব্যাপারে জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে তীব্র নিন্দা জানানোর প্রস্তাবনা দেয়া হয়েছে।

 

পাল্টা আরেকটি নিন্দা প্রস্তাব জানানোর প্রস্তাব আনায় প্রস্তুতি সভায় উত্তেজনা তৈরি হয়। বৃহস্পতিবার (২০ জুন) বিকেল চারটায় শহরের দুই নং রেলগেইট এলকায় আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।


সূত্র জানিয়েছে, সভায় শান্তিকমিটির ছেলে কি করে জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও নাসিক মেয়রের বিরুদ্ধে স্মারকলিপি প্রদান করেন এই প্রশ্ন তোলা হয়। এব্যাপারে অবিলম্বে নিন্দা প্রস্তাবনা দেয়ার দাবি জানানো হয়।  এপ্রস্তাবনার পাশাপাশি ফতুল্লার মাঠে শামীম ওসমানকে নিয়ে মেয়র যে বক্তব্য দিয়েছেন সেটিও ঠিক হয়নি, এব্যাপারে তিনি নিন্দা জানান।  শেষে আওয়ামী লীগ নেতৃবৃন্দ বলেন, এধরণের ঘটনা একে অপরের প্রতি বন্ধ করা উচিৎ।  


সূত্র জানিয়েছে, প্রতিষ্ঠাবার্ষিকীতে জেলার পরীক্ষিত ও ত্যাগী দুইজন তৃণমূল কর্মীর নাম কেন্দ্রে পাঠানো প্রসঙ্গে  আলোচনার আসার পর অনেকেই তৃণমূল কর্মী হিসেবে নাম প্রস্তাব করা হয়। তবে সেটিকে গ্রহণযোগ্য হবেনা বলে নেতৃবৃন্দ জানান। প্রস্তাব হয় প্রতিটি উপজেলা থেকে তৃণমূল কর্মীর নাম আসতে হবে।

 

যারা আওয়ামী লীগ করেন কিন্তু কোন পদপদবী নেই তারাই তৃণমূল কর্মী হিসেবে গণ্য হবে বলে সিদ্ধান্ত নেয়া হয়। যে দলের প্রতি নিবেদিত এবং তার পরিবারও আওয়ামী লীগের সাথে জড়িত সেই তৃণমূল আওয়ামী লীগ নেতা। 


সভায় তৃণমূল আওয়ামী লীগ নেতা নিবার্চন করতে ৭ সদস্য বিশিষ্ট কমিটি করা হয়। তৃণমূল ২ সদস্যকে নির্ণয় করার জন্য জেলা আওয়ামী লীগের সভাপতিকে দায়িত্ব দেয়া হয়। সাত সদস্য বিশিষ্ট কমিটির মধ্যে রয়েছে আব্দুল হাই, ভিপি বাদল, মেয়র আইভী, সহসভাপতি মিজানুর রহমান বাচ্চু, অ্যাডভোকেট আনিসুর রহমান দিপু, জাহাঙ্গীর আলম, হোসনে আরা বাবলী। 


জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাইয়ের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এড.আবু হাসনাত শহীদ মো.বাদলের সঞ্চালনায় সংরক্ষিত নারী আসনের সাবেক সাংসদ ও জেলা আওয়ামী লীগের সদস্য এড.হোসনে আরা বাবলী, আওয়ামী লীগ জাতীয় পরিষদের সদস্য এড. আনিসুর রহমান দিপু, জেলা আওয়ামী লীগের সহসভাপতি আরজু রহমান ভূঁইয়া, আব্দুল কাদির, মিজানুর রহমান বাচ্চু, এড.আসাদুজ্জামান আসাদ, আদিনাথ বসু, যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক মীর সোহেল আলী, দপ্তর সম্পাদক এমএ রাসেল, আইন বিষয়ক সম্পাদক এড. মাসুদুর রউফ, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক সৈয়দা ফেরদৌসী আরা নীলা, সদস্য আব্দুল কাদির ডিলার, মাহফুজুর রহমান কালাম, শীলা রানী পাল প্রমুখ। 


তীব্র নিন্দা জানানো নিয়ে নেতাকর্মীদের মাঝে উত্তেজনা তৈরি হলেও শেষ পর্যন্ত সৌহার্দ্যপূর্ণভাবেই জেলা আওয়ামী লীগের প্রস্তুতিমূলক সভা শেষ হয়। 

এই বিভাগের আরো খবর