শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০

নিজেরা ঐক্যবদ্ধ থাকলে পূর্ণ প্যানেল বিজয়ী হবে : সরকার হুমায়ূন

প্রকাশিত: ১৫ জানুয়ারি ২০২০  

যুগের চিন্তা রিপোর্ট : নিজেরা ঐক্যবদ্ধ থাকলে পূর্ণ প্যানেলেই বিজয়ী হবে বলে আশাবাদন ব্যক্ত করেছেন জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ প্যানেলের সভাপতি পদের প্রার্থী এড.সরকার হুমায়ূন কবির। 


তিনি বলেন, গতবারও সভাপতি পদে নির্বাচন করেছিলাম। বর্তমান কমিশন গতবারও ছিলো, আমি বলেছিলাম তারা বহুভোট কারচুপি করেছে, ভোট ঠিকমম হয় নাই। তাই পরিবর্তন করতে বলেছিলাম। কিন্তু তারা সেকথা শোনেনি। আমরা ঐক্যবদ্ধ থাকলে এবং তাদের সুবুদ্ধির উদোয় হলে আমাদের প্যানেলের কাউকে হারাতে পারবেনা। বুধবার (১৫ জানুয়ারি) বিকেলে আদালতপাড়ায় নির্বাচন কমিশনে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের ১৭ প্রার্থীর মনোনয়নপত্র দাখিলের পর তিনি এসব কথা বলেন।  


এসময় মহানগর বিএনপির সিনিয়র সহসভাপতি ও বারের সাবেক সভাপতি এড.সাখাওয়াত হোসেন খান বলেন, ‘এই কুক্ষীগত নির্বাচন কমিশনের বিরুদ্ধে আমাদের আন্দোলন অব্যাহত থাকবে। প্রহসনের মাধ্যমে নির্বাচিত হতে যাতে তারা না পারে এরজন্যই এই প্যানেল দেয়া হয়েছে। নির্বাচনকে আন্দোলন হিসেবে গ্রহণ করেছি, এই নির্বাচন কমিশন অক্ষম। বাধা দেয়া না হলে, ভোট টেম্পারিং না করা হলে অর্থাৎ সুষ্ঠু নির্বাচন হলে আমাদের প্যানেল পুরোটাই জয়ী হবে।’  


আইনজীবী সমিতির সাবেক সেক্রেটারি এড.আব্দুল হামিদ খান ভাষানী ভূঁইয়া বলেন, ‘একেক পদে একাধিক প্রার্থী থাকায় নির্বাচনে আমাদের প্রার্থী বাছাইয়ে অনেক কষ্ট হয়েছে। নির্বাচন কমিশনারের উদ্দেশ্যে তিনি বলেন, নির্বাচনের দিন কোন হুঙ্কারে কাজে আসবেনা, ইট মারলে পাটকেল খাবেন। কারো চোখ রাঙানিকে ভয় পাইনা। নির্বাচনে সর্বশক্তি দিয়ে মোকাবেলা করবো।’ 


এরআগে এড.সরকার হুমায়ুন কবিরকে সভাপতি এবং এড.আবুল কালাম আজাদ জাকিরকে সেক্রেটারি করে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ প্যানেলের ১৭ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল করেন। সিনিয়র সহসভাপতি হিসেবে এড.রফিক আহমেদ, সহসভাপতি সাদ্দাম হোসেন, যুগ্ম সম্পাদক মোহাম্মদ আলম খান, কোষাধ্যক্ষ এড.শাহাজাদা দেওয়ান, আপ্যায়ন সম্পাদক হিসেবে এড.আহসান হাবিব ভূইয়া, লাইব্রেরী সম্পাদক হিসেবে এড.জাহিদুল ইসলাম মুক্তা, ক্রীড়া সম্পাদক হিসেবে এড.জিয়াউল আহম্মেদ জিয়া, সাহিত্য ও সাংস্কৃতিক পদে এড.সারোয়ার জাহান, সমাজসেবা সম্পাদক পদে গোলাম সারোয়ার, আইন ও মানবাধিকার বিষয়ক সম্পাদক পদে আলী হোসাইন, কার্যকরী সদস্য হিসেবে হেলাল উদ্দিন চৌধুরী, হাবিবুর রহমান হাবিব, এড.হাফিজুর রহমান, এড.মজিবুর রহমান, এড.আয়নাল হক মনোয়নপত্র জমা দেন।মনোনয়নপত্র জমা দেয়ার পর আদালতপ্রাঙ্গণে তারা মিছিল ও প্রার্থীদের নাম ঘোষণা করেন। 


প্রসঙ্গত, ৯ জানুয়ারি আইনজীবী সমিতির এজিএমে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে আখতার হোসেনের নাম ঘোষণার পর ত্রিধাবিভক্ত হয়ে পড়েন আইনজীবীরা।
 

এই বিভাগের আরো খবর