শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

নিউজিল্যান্ডে মসজিদে হামলা : বন্দরের ওমর ফারুক নিখোঁজ

প্রকাশিত: ১৬ মার্চ ২০১৯  

বন্দর (যুগের চিন্তা ২৪) : নিউজিল্যান্ডের ক্রাইষ্টচার্চে মসজিদে বন্দুকধারীর হামলায় ৩ বাংলাদেশী  নিহতসহ অনেকে নিখোঁজ রয়েছে। এর মধ্যে বন্দরের ওমর ফারুক(৩৫)ও নিখোঁজ রয়েছে। পরিবারের লোকজন উৎকণ্ঠার মধ্যে দিন কাটাচ্ছে। নিউজিল্যান্ডের প্রাপ্ত তথ্য অনুযায়ি এখন পর্যন্ত তার কোন সন্ধান পায়নি।

 

নিখোঁজ ওমর ফারুকের স্ত্রী সানজিদা জামান নিহা জানান, তার স্বামীর সাথে সর্বশেষ গত বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ১২টা ৫১ মিনিট আর নিউজিল্যান্ড সময় শুক্রবার সকাল ৮টায় তার সাথে কথা হয়। 

 

সানজিদা জামান নিহার তথ্যমতে বন্দরের রাজবাড়ি কৃষ্ণপুর কলোনী এলাকার মৃত আ. রহমানের ছেলে ওমর ফারুকের সাথে ২০১৭ সালের ২৯ ডিসেম্বর বিয়ে হয়। বিয়ের কিছুদিন পর সে নিউজিল্যান্ড চলে যায়। পরে গত ১৬ নভেম্বর ছুটিতে দেশে আসেন এবং ১৮ জানুয়ারি পুনরায় নিউজিল্যান্ড চলে যান। সে নিউজিল্যান্ডে একটি কনস্ট্রাকশন কোম্পানীতে কাজ করেন। সানজিদা জামান নিহা বর্তমানে ৩ মাসের অন্তঃসত্তা। 

 

নিখোঁজ ওমর ফারুকের ভগ্নিপতি সারোয়ার হোসেন জানান, এ হামলার কথা তার মাকে জানানো হয়নি। বাড়ির লোকজন সকলে উৎকন্ঠার মধ্যে রয়েছে। তারা নিউজিল্যান্ডের কনসালটেন্ড শফিকুর রহমানের সাথে সার্বক্ষণিক যোগাযোগ করে যাচ্ছেন ওমর ফারুকের খবর জানার জন্য। 

 

নিখোঁজ ওমর ফারুকের পার্সপোর্ট নাম্বার হলো বি সি-০১৪৪৪১০। এ রিপোর্ট লেখা পর্যন্ত শনিবার (১৬ মার্চ) দুপুর ১টা ৩০ মিনিটে পরিবারের পক্ষ থেকে নিউজিল্যান্ডে ফোন করে ওমর ফারুকের রুমমেটের কাছে জানতে চাওয়া হলে তিনি এখন পর্যন্ত ওমর ফারুকের সন্ধান দিতে পারেনি। এদিকে ওমর ফারুকের পরিবারের লোকজন টিভি সেটের সানে বসে খবরের আপডেট দেখে সময় পার করছেন ওমর ফারুকের সন্ধান পাওয়ার আশায়। পরিবারের দাবি বাংলাদেশ সরকার যেন দ্রুত ওমর ফারুকের সন্ধান করে তাদেরসহ দেশবাসীকে জানায়।

এই বিভাগের আরো খবর