শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৭ ১৪৩১

নার্স,ওয়ার্ড বয়ের পর করোনায় আক্রান্ত চালক,কোয়ারেন্টাইনে ৪ ডাক্তার

প্রকাশিত: ৮ এপ্রিল ২০২০  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪): নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের একজন নার্স ও ওয়ার্ড বয়ের পর এবার অ্যাম্বুলেন্স চালকের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে বলে নিশ্চিত করেছে  হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. আসাদুজ্জামান।

 

তিনি জানান, হাসপাতালের নার্স ও ওয়ার্ড বয়ের পর এ্যাম্বুলেন্স চালকের করোনা ভাইরাসের টেস্ট করা হলে তার দেহে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। এছাড়া আমাদের আরো ৪ জন ডাক্তারকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তাদের প্রত্যেকের নমুনা সংগ্রহ করা হয়েছে।

 

এ সময় নারায়ণগঞ্জে করোনা ভাইরাস সংক্রমিত রোগী শনাক্ত করার কিট ও পরীক্ষাগার স্থাপন প্রসঙ্গে জানতে চাইলে ডা. আসাদুজ্জামান বলেন, দেখুন এটা সরকারী সিদ্ধান্ত। সরকার যদি মনে করে তাহলে স্থাপন করবে।

 

এর আগে সোমবার (৬ এপ্রিল) রাতে হাসপাতালের একজন নার্স ও একজন ওয়ার্ড বয়ের করোনা পজেটিভ শনাক্ত হলে হাসপাতালের জরুরী বিভাগ বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ।

 

গত এক সপ্তাহে নারায়ণগঞ্জে করোনা ভাইরাস আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে ৬ জন। এছাড়া করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে মৃত্যু খবর পাওয়া গেছে একাধিক।

 

নারায়ণগঞ্জে প্রতিনিয়ত করোনা ভাইরাসে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা বাড়ছে। নারায়ণগঞ্জকে  করোনা ভাইরাস সংক্রমণের দিক থেকে বাংলাদেশে অন্যান্য জেলাগুলোর মধ্যে সবচেয়ে ঝুঁকিপূর্ণ জেলা হিসেবে চিহ্নিত করা হয়েছে। ইতিমধ্যেই লকডাউন ঘোষণা করলেও  কোনো করোনা সংক্রমণ কতটুকু থামানো যাবে তা নিয়ে সংশয় রয়েছে।

 

এদিকে নারায়ণগঞ্জে করোনা ভাইরাস সংক্রমিত রোগী শনাক্ত করার কিট ও পরীক্ষাগার স্থাপনের দাবি জানিয়ে আসছে নারায়ণগঞ্জের বিশিষ্টজন ও সাধারণ মানুষ। গত মাসের শেষের দিকে  জেলায় নমুনা সংগ্রহের ব্যবস্থা হলেও  করোনা শনাক্তের পরীক্ষাগার করার ব্যাপারে এখনো সাড়া মেলেনি।

এই বিভাগের আরো খবর