মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪   চৈত্র ৫ ১৪৩০

নারায়ণগঞ্জে যানবাহন চলাচল বন্ধ, দুর্ভোগ

প্রকাশিত: ২০ নভেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : নতুন সড়ক পরিবহন আইন বাতিলের দাবিতে নারায়ণগঞ্জে সড়ক-মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ করে দিয়ে ধর্মঘট পালন করছে পরিবহন শ্রমিক ও চালকরা।

 
বুধবার (২০ নভেম্বর) সকাল থেকে ঢাকা-চট্টগ্রামসহ আশপাশের সড়কগুলোতে  সড়কে পরিবহন চালক ও শ্রমিকরা সড়তে অবস্থান নিয়ে যানবাহন চলাচল বন্ধ করে দেয়। ফলে দুর্ভোগে পড়েছে সাধারণ মানুষ ও পরীক্ষার্থীরা।


প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, সকাল ছয়টা থেকে নারায়ণগঞ্জের ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক, ঢাকা-নারায়ণগঞ্জ সংযোগ সড়কে গাড়ি রেখে যানচলাচল বন্ধ করে দেয় পরিবহন শ্রমিক ও চালকরা। সড়কে যানবাহন চলাচল করতে দেখলেই তারা যানবাহন থেকে চালকদের নামিয়ে নিচ্ছে।

পরিবহন শ্রমিকদের ধর্মঘটের কারণে দুর্ভোগে পড়েছে সাধারণ মানুষ। গণপরিবহনের চলাচল বন্ধ থাকায় ঝুঁকি নিয়ে অতিরিক্ত ভাড়া দিয়ে কার্ভাডভ্যানে করে গন্তব্যস্থলে রওনা হতে দেখা গেছে। 


এদিকে পরিবহন ধর্মঘটে সবচেয়ে বেশি ভোগান্তির শিকার হতে হয় পরীক্ষার্থী, শিক্ষার্থী ও অফিসগামী লোকজনদের।পরিবহন সংকট থাকায় পিইসি পরীক্ষার্থী ও তাদের অভিভাবকরা বিপাকে পরেছেন।অনেক পরীক্ষার্থীকে বাধ্য হয়ে ভ্যানে করে পায়ে হেঁটে পরীক্ষা কেন্দ্রে যেতে দেখা যায়।


বুধবার (২০ নভেম্বর) শহরের ১নং রেলগেট সংলগ্ন নগরীর কেন্দ্রীয় বাস টার্মিনাল, চাষাড়া, শিবু মার্কেট, সাইনবোর্ড, শিমরাইল সরেজমিনে গিয়ে দেখা যায়, ২নং রেল গেইট থেকে বন্দর ঘাট সড়কের বিভিন্ন কোম্পানির বাস পার্কিং করে রাখা হয়েছে। টিকেট কাউন্টারগুলো বন্ধ। একই অবস্থা দেখায় চাষাড়া, শিবু মার্কেট, শিমরাইল, সাইনবোর্ড এলাকাগুলোতেও।

শ্রমিকরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দুই পাশে গাড়িগুলোকে এলোমেলো করে রেখে শ্রমিক অবরোধ করে আন্দোলন করছে। সড়কে কোনো প্রকার যান চলাচল করতে দেখা গেলে তা রুখে দিচ্ছে।এদিকে পরিস্থিতি মোকাবেলা করতে ঘটনাস্থলে উপস্থিত আছেন নারায়ণগঞ্জ ট্রাফিক পুলিশ।


এদিকে ধর্মঘটের এ বিষয়টি নিশ্চিত করে সাইনবোর্ড এলাকায় কর্তব্যরত ট্রাফিক পরিদর্শক মো. জিয়াউল করিম জানান, বুধবার সকাল সোয়া ছয়টা থেকে কিছু শ্রমিক রাস্তায় এসে অবস্থান নেয় এবং সড়ক অবরোধ করে মহাসড়কের উভয়পাশ বন্ধ করে দেয়।


নারায়ণগঞ্জ ট্রাফিক পুলিশের পরিদর্শক মোল্লা তাসলিম হোসেন জানান, নতুন পরিবহন আইন বাতিলের দাবিতে পরিবহন শ্রমিকদের ধর্মঘটের কারণে সকাল থেকে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। 


ঢাকা থেকে কোনো গাড়ি  আসতে দেয়া হচ্ছে না এবং ঢুকতেও দিচ্ছেন না পরিবহন শ্রমিকরা। পুলিশ সতর্ক অবস্থায় রয়েছে। কোথাও ভাঙচুর বা অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।


শ্রমিক ধর্মঘট প্রসঙ্গে শিমরাইল আন্তঃজেলা ট্রাক-কার্ভাডভ্যান মালিক সমিতির সভাপতি দেলোয়ার হোসেন জানান, শ্রমিকরা শান্তিপূর্ণভাবে ধর্মঘট পালন করছে।

এই বিভাগের আরো খবর