বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১১ ১৪৩১

নারায়ণগঞ্জে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু

প্রকাশিত: ৬ এপ্রিল ২০২০  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪)  : করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন নারায়ণগঞ্জ ১৮ নং ওয়ার্ডের বাপ্পীচত্বর এলাকার বাসিন্দা ফারুক আহমদে (৫৫) নামে আরো এক ব্যক্তি। এ নিয়ে নারায়ণগঞ্জে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা দাড়ালো ৫ জনে।

 

সোমবার (৬ এপ্রিল) দুপুর সোয়া ১টায় রাজধানীর কুয়েত-মৈত্রী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।  নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের স্বাস্থ্য কর্মকর্তা ডা. শেখ মোস্তফা আলী এ বিষয়টি নিশ্চিত করেছেন।

 

তিনি জানান, গত দুই সপ্তাহ যাবৎ জ¦র,ঠান্ডাসহ নানা সমস্যায় ভুগছিলেন ফারুক আহমেদ।  গত তিনদিনআগে  আগে অবস্থার অবনতি হলে তাকে ঢাকা কুয়েত-মৈত্রী হাসপাতালে ভর্তি করা হয়। তার করোনা উপসর্গ দেখা দেয়ায়  রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) তার নমুনা সংগ্রহ করে।

 

এক দিন আগে তিনি করোনা ভাইরাসে আক্রান্ত বিষয়টি নিশ্চিত করে আইইডিসিআর। সোমবার (৬ এপ্রিল) দুপুর সোয়া ১টায় রাজধানীর কুয়েত-মৈত্রী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। আমরা এলাকাটি লকডাউন করে দিয়েছি। তার পরিবারের কারও উপসর্গ দেখা দেয়নি। তাই নমুনা সংগ্রহ করা হয়নি। তবে তাদের সাথে আমরা যোগাযোগ বজায় রাখছি।

 

তিনি আরো জানান, আমাদের কাছে ১৫ জনের নমুনা রয়েছে যার মধ্যে এক শিশুসহ ৭ জনের  করোনা ভাইরাস আক্রান্ত হওয়ার ইতিমধ্যেই ঢাকা থেকে  আমাদের নিশ্চিত করেছে। আমরা আক্রান্ত রোগীদের বাড়ি এবং এলাকা লকডাউন করে দিচ্ছি। তবে মানুষের মধ্যে সচেতনতা না বাড়ালে এ ভাইরাস সংক্রমণ প্রতিরোধ সম্ভব হবে না।

 

এদিকে সোমবার একদিনেই নারায়ণগঞ্জে করোনায় আক্রান্ত হয়ে ৩ জনের  মৃত্যু  নিশ্চিত করেছে জেলা স্বাস্থ্য বিভাগ।  এ নিয়ে গত এক সপ্তাহে মৃত্যু হয়েছে ৫ জনের। এর মধ্যে ৬ এপ্রিল ১৮ নং ওয়ার্ড বাপ্পীচত্তর এলাকার বাসিন্দা ফারুক আহমেদ (৫৫) ৫ এপ্রিল দেওভোগ আখড়া মোড়ের বাসিন্দা চিত্তরঞ্জন ঘোষ (৫৮), ৪ এপ্রিল জামতলা হাজী ব্রাদার্স রোডের বাসিন্দা গিয়াসউদ্দিন (৬০)। এর আগে ৩০ মার্চ মারা গেছেন  বন্দর উপজেলার রসুলবাগের পুতুল (৫০) ও ২ মার্চ নারায়ণগঞ্জ সদর উপজেলার কাশীপুর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের সুচিন্তানগর এলাকার বাসিন্দা আবু সাইদ মাতবর (৫৫)।

 

এই বিভাগের আরো খবর