মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪   বৈশাখ ১০ ১৪৩১

নারায়ণগঞ্জে আনন্দ টিভি’র ১ম বর্ষপূর্তি উদযাপিত

প্রকাশিত: ১১ মার্চ ২০১৯  

যুগের চিন্তা ২৪ : বর্ণিল আয়োজনে নারায়ণগঞ্জে আনন্দ টিভির ১ম বর্ষপূর্তি উদযাপিত হয়েছে। এ উপলক্ষে চাষাড়া কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়। ব্যপক উৎসাহ ও উদ্দিপনায় এ অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে অংশগ্রহন করেন মুক্তিযোদ্ধা, স্থানীয় জনপ্রতিনিধি, সাংবাদিক ও পুলিশ সহ বিভিন্ন রাজনৈতিক ও অরাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ। 


আনন্দ টিভির নারায়ণগঞ্জ সংবাদদাতা সৈয়দ সিফাত আল রহমান লিংকনের সভাপতিত্বে সম্মানিত অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ-৫ আসনে চারবার র্নিবাচিত প্রয়াত সাংসদ নাসিম ওসমানের সহধর্মিনী ও নাসিম ওসমান স্মৃতি ফাউন্ডেশনের চেয়ারম্যান পারভীন ওসমান, নাসিক ১৬নং ওয়ার্ড কাউন্সিলর নাজমুল আলম সজল, মহানগর আওয়ামীলীগের সহ সভাপতি চন্দন শীল, মো. রবিউল হোসেন, কৃষি বিষয়ক সম্পাদক মো. কবির হোসেন, ১৩ নং ওয়ার্ড আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব সৈয়দ লুৎফর রহমান, মহানগর স্বেচ্ছা সেবক লীগের সভাপতি মো. জুয়েল হোসেন, নারায়ণগঞ্জ মহানগর পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক শিখন সরকার শিপন, জাতীয় শ্রমিক লীগের নারায়ণগঞ্জ জেলার সভাপতি ও জনতা ব্যাংকের সিবিএ সভাপতি মো.আব্দুস সালাম, ১৩ নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক মো. ইকবাল হোসেন প্রমুখ।  


অতিথির বক্তব্যে নাসিম ওসমান স্মৃতি দু:স্থ ও জনকল্যান ফাউন্ডেশনের চেয়ারম্যান পারভীন ওসমান বলেন, আজকের এই দিনে বাংলাদেশে বেসরকারি টিভি চ্যানেল আনন্দ টিভি চ্যানেল ২য় বর্ষে পদার্পন করেছে। আনন্দ টিভির নামের মধ্যেই একটা সুখ সুখ ব্যাপার রয়েছে। আনন্দ টিভি সমগ্র বাংলার সমাজের দর্পণ হয়ে এগুচ্ছে। আনন্দ টিভি শুধু আনন্দের কথাই বলে না, বরং সমগ্র বাংলার আশা আকাংখা, সাফল্য, বিজয় ও জয় যাত্রারও কথা বলে।


বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে সামাজিক বার্তা সকলের কাছে পৌঁছে দেয়ার চেষ্টা করছে। এক বছর কিন্তু দীর্ঘ সময় হয়নি তারপরও অল্প সময়ে বেসরকারি টিভি চ্যানেলের মধ্যে আনন্দ টিভি এক স্বতন্ত্র অবস্থান গড়ে তুলছে। বিভিন্ন অনুষ্ঠান ও টকশোর মাধ্যমে সামাজিক, জাতীয়, রাজনৈতিক, অর্থনীতি ও বিনোদন মূলক সকল তথ্য আমাদের ধার প্রান্তে পৌঁছে দেয়। এভাবেই আরো এগিয়ে যাবে আনন্দ টিভি ও আমার সন্তানতুল্য এই টিভির নারায়ণগঞ্জ সংবাদদাতা লিংকন এই প্রত্যাশা ব্যক্ত করি। 


নাসিক ১৬নং ওয়ার্ড কাউন্সিলর নাজমুল আলম সজল বলেন, আমি ত্বকি হত্যার বিচার চাইছি। আপনারা প্রমাণ দেখান ত্বকিকে কে মেরেছে! এক সময় বলা হচ্ছে শামীম ওসমান মেরেছে, আবার বলা হয় সেলিম ওসমান। কখনো আজমেরী ওসমান পরে আবার বলা হয় অয়ন ওসমান মারছে। কয়জন মারছে! কে মারছে ? নাকি আসলে অন্য কেউ এই ওসমান পরিবারকে হেয় করার জন্য একটা রাজনৈতিক ষড়যন্ত্র তৈরি করছে। 


তিনি আরো বলেন, সাংবাদিক ভাইয়েরা আপনারা লেখনির মাধ্যমে সত্য উদঘাটন করুন। আমি চাই ত¦কি সহ নারায়ণগঞ্জের সমস্ত হত্যা কান্ডের বিচার হউক। তবে ওসমান পরিবারকে নিয়ে যারা ষড়যন্ত্র করছে তাদের ব্যপারেও সকলে সোচ্চার হোন।


মহানগর আওয়ামীলীগের কৃষি বিষয়ক সম্পাদক ও হোসিয়ারী সমিতির সিনিয়র সহ-সভাপতি মো. কবির হোসেন বলেন, সাংবাদিকরা হচ্ছে জাতির বিবেক। তাই আপনারা সত্য লিখে যান। আমাদের দেশ ও আমার নারায়ণগঞ্জ কিভাবে এগুতে পারে সেভাবে কাজ করে যাবেন। আমরা চাই আপনাদেও লেখনির মাধ্যমে একটি সুন্দর নারায়ণগঞ্জ গড়ে উঠুক।


মহানগর স্বেচ্ছা সেবক লীগের সভাপতি মো. জুয়েল হোসেন বলেন, সাংবাদিকরা সমাজের অনেক দায় ভার নেয়। এই সমাজটা কিন্তু শুধু সাংবাদিকদের নয়। সমাজটা শুধু প্রশাসনের নয়। এই সমাজ আমার, আপনার ও সবার। তাই সবার দায়িত্ব রয়েছে। এজন্য সন্তানদের প্রতি খেয়াল রাখুন তারা কি করছে। স্টার জলসা, স্টার প্লাস দেখে যেন কোন মেয়ে পরকিয়ায় মক্ত না হয়। এটাও খেয়াল রাখার দায়িত্ব প্রত্যেকটি পিতা মাতার। আর যুব সমাজ যেন মাদকাসক্ত না হয়। সকলকে এ ব্যপারে কঠোর হতে হবে।


তিনি আরো বলেন, মরহুম নাসিম ওসমান ও শামীম ওসমান এই নারায়ণগঞ্জের মানুষকে কলঙ্কমুক্ত করেছে। তারপর উনাদের গডফাদার বলা হয়। আমি সাংবাদিক ভাইদের কাছে আহবান করছি অন্যায় যদি আমরা করি প্রমাণ সাপেক্ষে লিখবেন। সত্যকে সত্য লিখবেন, মিথ্যাকে মিথ্যা লিখবেন। সাদাকে সাদা আর কালো কালো বলার অধিকার আপনার আছে।


টানবাজার ফাড়ি পুলিশের ইনচার্জ ও কবি ইন্সপেক্টর সেলিম মিয়া বলেন, যদিও আমি একজন বাংলাদেশ পুলিশের সদস্য। তাই এসব অনুষ্ঠানে আমাদের উপস্থিতি অনেকই কম হয়। তারপরেও এমন একটি অনুষ্ঠানে আসতে পেরে আমি নিজেকে ধন্য মনে করছি। সাংবাদিকদের সাথে পুলিশের সবসময়ই ভালো সম্পর্ক থাকে। এ সম্পর্ক টাকা বা অণ্য কোন কারণে হয় না। একমাত্র কারণ সাংবাদিক ও  পুলিশ বিভিন্ন সময়ই নানা ঝুঁকি নিয়ে তাদের পেশাগত দায়িত্ব পালন করে থাকে। যারা অধিকাংশ সময়ই পরিবার থেকে মানুষের সেবায় নিজেকে বিলিন করে দেয়।


" হৃদয়ের কথা বলে " স্লোগানকে বুকে ধারন করে " আনন্দ টিভি " ১ম বছর পেরিয়ে ২য় বছরে পদার্পন উপলক্ষে সোমবার (১১ মার্চ) সকালে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ থেকে একটি র‌্যালি বের করা হয়। পরে সংক্ষিপ্ত আলোচনা শেষে অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন আল্লামা ইকবাল রোড জামে মসজিদের মুয়াজ্জিন হাফেজ মোহাম্মদ মাসুম বিল্লাহ। আনন্দঘন এই মুহুর্তকে স্মরনীয় করে রাখতে এরপর আনন্দ টিভির বর্ষপূর্তির ১০পাউন্ড এর সুদর্শণ কেক কেটে সম্মানিত অতিথি বৃন্দ ২য় বর্ষে পর্দাপন উদযাপন করেন। 


এ ছাড়াও উপস্থিত ছিলেন, মানব কল্যান পরিষদের চেয়ারম্যান এম এ মান্নানের সঞ্চালনায় উপস্থিত ছিলেন,  বীর মুক্তিযোদ্ধা সৈয়দ ফয়েজুর রহমান, সেচ্ছাসেবকলীগ নেতা জয় প্রধান, জাতীয় ছাত্র সমাজ জেলার আহ্বায়ক শাহাদাত হোসেন রুপু, মহানগরের আহ্বায়ক শাহ আলম সবুজ ও জাতীয় ছাত্র সমাজ এর সদস্য রুবেল হাসান, নারায়ণগঞ্জ সিটি প্রেস ক্লাবের সভাপতি সাইফুল্লাহ মাহমুদ টিটু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম আরজু, দৈনিক অগ্রবাানী পত্রিকার সম্পাদক হারুন অর রশিদ চৌধুরী স্বপন, দৈনিক যুগের চিন্তা পত্রিকার সহ-সম্পাদক শেখ মাকুসুদুর রহমান, মো. ফারুক, মানব জমিনের ফটো সাংবাদিক আলমগীর আজিজ ইমন, নারায়ণগঞ্জ জেলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি শহীদুল্লাহ রাসেল, ঢাকা নিউজ ২৪ ডটকমের সম্পাদক সোনিয়া দেওয়ান প্রীতি, পথের সময় পত্রিকার সম্পাদক তৌকির আহম্মেদ রাসেল, নিউজএটুজেডের সম্পাদক রফিকুল্লাহ রিপন, দৈনিক সকালের সময় পত্রিকার নারায়ণগঞ্জ প্রতিনিধি মো. শরীফুল ইসলাম সুমন, অনলাইন সংবাদ মাধ্যম নারায়ণগঞ্জ বার্তা ২৪ ডট কম এর সহ-বার্তা সম্পাদক সৈয়দ রিফাত আল রহমান, স্টাফ রির্পোটার রাব্বি সরকার, দৈনিক অগ্রবানির ফটো সাংবাদিক পাভেল হক,  সাংবাদিক মো: পন্ডিত হোসেন, দৈনিক ইয়াদ পত্রিকার সাংবাদিক সৌরভ, ফটো সাংবাদিক শহিদ, নাদিম, জুয়েল, মানবাধিকার কর্মী মো. জুয়েল, আরিফ, রিপন, রাব্বি, পারভেজ, কাদির, তাইজুল ইসলাম জুয়েল, মোশারফ, সাজিদ, সেলিম, আল-আমিন, নিঝুম, বাধন, মামুন প্রমুখ।
 

এই বিভাগের আরো খবর