শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

নারায়ণগঞ্জ ৩শ’ শয্যা হাসপাতালের ডাক্তারদের নতুন সংগঠন ‘ডিডব্লিউএ’

প্রকাশিত: ২৫ অক্টোবর ২০১৯  

যুগের চিন্তা ২৪ : নারায়ণগঞ্জ ৩শ’ শয্যা বিশিষ্ট হাসপাতালের ডাক্তারদের কল্যাণে নতুন একটি সংগঠনের পথচলা শুরু হয়েছে। নবগঠিত এই সংগঠনের নাম ‘ডক্টরস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন’ (ডিডব্লিউএ)। একই সঙ্গে এই সংগঠনের কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। যার সভাপতি ডা. মো. জাহাঙ্গীর আলম এবং সাধারণ সম্পাদক ডা. মো. সামসুদ্দোহ সরকার সঞ্চয়। 

১৯ সদস্য বিশিষ্ট এই কমিটির বাইরে একজনকে প্রধান ও ২ জনকে উপদেষ্টা রাখা হয়েছে। যারা সবাই এই হাসপাতালে কর্মরত। 
সম্প্রতি হাসপাতালের তত্ত্বাবধায়ক ও সকল ডাক্তারের উপস্থিতি এবং সম্মতিক্রমে এই কমিটি গঠন করা হয়।

কমিটির অন্যরা হলেন- সহ-সভাপতি ডা. বিধান চন্দ্র পোদ্দার, কোষাধ্যক্ষ ডা. এএস ইফতেখার উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. ফয়সাল আহমেদ, সাংগঠনিক সম্পাদক ডা. এবিএম জাহিরুল কাদের ভূঁইয়া, বিজ্ঞান বিষয়ক সম্পাদক ডা. কুমার তানসেন, সমাজ কল্যাণ সম্পাদক ডা. মিনারা শিকদার, গবেষণা ও প্রকাশনা সম্পাদক ডা. হাফিজা রহমান, সাংস্কৃতিক ও বিনোদনমূলক সম্পাদক ডা. নয়ন মনি সরকার, ক্রীড়া সম্পাদক ডা. শাহ কাছেদুর রহমান, দপ্তর সম্পাদক ডা. মো. আতিকুল রাবী, সদস্য ডা. মো. আখতার হোসেন, ডা. মোহাম্মদ হোসেন, ডা. আমিনুল ইসলাম, ডা. কামরুন নাহার, ডা. আবুল কালাম আজাদ, ডা. আবদুল মালেক ও ডা. শেখ বদিউজ্জামান।

এই কমিটির প্রধান উপদেষ্টা পদাধিকার বলে ৩শ’ শয্যা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. আবু জাহের। অন্য দুই উপদেষ্টা হলেন- ডা. শফিউল আজম ও ডা. মামুন অর রশিদ। 

‘ডক্টরস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন’ আত্মপ্রকাশ হওয়ার পর এবারই প্রথম নারায়ণগঞ্জ ৩শ’ শয্যা হাসপাতালের জন্মদিন পালন করা হয়েছে। গত বুধবার নবগঠিত এই সংগঠনটির উদ্যোগে হাসপাতালের ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়। 

‘ডক্টরস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন’ এর সাধারণ সম্পাদক এবং নারায়ণগঞ্জ ৩শ’ শয্যা হাসপাতালের আবাসিক চিকিৎসক মো. সামসুদ্দোহ সরকার সঞ্চয় নবগঠিত কমিটি সম্পর্কে বলেন, চিকিৎকদের অরাজনৈতিক সংগঠন হিসেবে সংগঠনটি কাজ করবে। হাসপাতালের বিভিন্ন বিভাগের চিকিৎসকদের মধ্যে সমন্বয় সাধন এবং হাসপাতালের সব স্তরের কর্মকর্তা ও কর্মচারীদের কল্যাণের লক্ষ্যে এই সংগঠন। পাশাপাশি রোগী চিকিৎসা সেবার মানোন্নয়ন এবং চিকিৎসকদের বিভিন্ন অধিকার ও সুবিধার বিষয়টি সামনে রেখে এগিয়ে যাবে এই সংগঠন।
 

এই বিভাগের আরো খবর