বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০

নারায়ণগঞ্জ সদর ইউএনও হোসনে আরার ওএসডি আদেশ বাতিল

প্রকাশিত: ২৬ ফেব্রুয়ারি ২০১৯  

ডেস্ক রিপোর্ট (যুগের চিন্তা ২৪) : নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহি কর্মকর্তা (ইএনও) হোসনে আরা বেগম বিনার ওএসডি (বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা) আদেশটি বাতিল করা হয়েছে। সোমবার (২৫ ফেব্রুয়ারি) এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।


এর আগে গত (৪ ফেব্রুয়ারি) হোসনে আরা বেগমকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে ওএসডি করা হয়েছিল। অন্তঃসত্ত্বা অবস্থায় ওএসডি করা নিয়ে ওই কর্মকর্তা সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে হৃদয়স্পর্শ করা একটি স্টাটাস দেন, যা নিয়ে আলোচনা-সমালোচনা হয়।

 
বিষয়টি প্রধানমন্ত্রীর নজরে আসার সঙ্গে সঙ্গে তিনি বিষয়টি তদন্তের নির্দেশ দিয়েছিলেন এবং বিষয়টি নিয়ে জাতীয় সংসদেও আলোচিত হয়।


উল্লেখ্য, মাত্র ৯ মাস পূর্বে তিনি এ পদে যোগদান করেন। দীর্ঘ ৯ বছরের দাম্পত্য জীবনে বহু চেষ্টা চিকিৎসার পরও কোনো সন্তান হয়নি তার। কিন্তু ৫ মাস পূর্বে জানতে পারেন তিনি ২ মাসের সন্তানসম্ভবা। এ অবস্থা নিয়েই ৩০ ডিসেম্বরের নির্বাচনে সহকারী রিটার্নিং অফিসার হিসেবে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেন।


সন্তান প্রসবের সম্ভাব্য তারিখ ছিল আগামী ২০ এপ্রিল। কিন্তু হঠাৎ করে ওএসডির খবরে তিনি মারাত্মক মানসিক আঘাত পান। তাৎক্ষণিক হাসপাতালে ভর্তি হয়ে ৮ মাস বয়সী প্রি-ম্যাচিউর বেবিকে সিজার করে বের করে ফেলেন । 

এই বিভাগের আরো খবর