বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১১ ১৪৩১

নারায়ণগঞ্জ কলেজে অনলাইনে শিক্ষা কার্যক্রম শুরু

প্রকাশিত: ২২ মার্চ ২০২০  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : নারায়ণগঞ্জ কলেজে রোববার (২২ মার্চ) থেকে অনলাইনে শিক্ষা কার্যক্রম শুরু হয়েছে। নারায়ণগঞ্জ- ৫ আসনের সংসদ সদস্য ও নারায়ণগঞ্জ কলেজ গভর্নিং বডির সভাপতি এ কে এম সেলিম ওসমানের নির্দেশনায় এ শিক্ষা কার্যক্রম শুরু হয়।

 

গত ১৭ মার্চ নারায়ণগঞ্জ কলেজে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত দোয়া মাহফিল ও বৃক্ষরোপণ অনুষ্ঠানে সেলিম ওসমান এমপি শিক্ষকদের অনলাইনে শিক্ষা কার্যক্রম চালু করার নির্দেশনা দেন। শিক্ষা প্রতিষ্ঠান ৩১ মার্চ পর্যন্ত  বন্ধ ঘোষণা করায় শিক্ষার্থীদের বাসায় থাকার জন্য সরকারি নির্দেশনা দেয়ায় এ কার্যক্রম শুরু হয়।

 


এ বিষয়ে নারায়ণগঞ্জ কলেজের অধ্যক্ষ রুমন রেজা বলেন, শিক্ষার্থীদের পাঠদান যাতে ব্যাহত না হয় এ লক্ষ্যেই কলেজের ফেসবুক আইডি  ও ইউটিউব চ্যানেলে এই কার্যক্রম শুরু করা হয়।  


২০২০ সালের  উচ্চমাধ্যমিক পরীক্ষার্থী ও একাদশ শ্রেণির বার্ষিক পরীক্ষায় শিক্ষার্থীরা কীভাবে ঘরে বসে প্রস্তুতি নেবে এ  বিষয়ে সংশ্লিষ্ট শিক্ষকের পরামর্শ সম্বলিত ভিডিও ধারাবাহিকভাবে আপলোড করা হচ্ছে। 


এ ছাড়াও  নারায়ণগঞ্জ কলেজের ফেসবুক আইডিতে বিষয়ভিত্তিক শিক্ষকের মাধ্যমে ফেসবুক  লাইভ চালু হচ্ছে । পরবর্তীতে ডিগ্রী অনার্স শিক্ষার্থীদের জন্যও অনলাইনে এ রকম শিক্ষা কার্যক্রম শুরু হবে। 


তাই নারায়ণগঞ্জ কলেজের শিক্ষার্থীদের ফেসবুক আইডি NC NARAYANGANJ এবং ইউটিউবে channel Narayanganj college অনুসরণ করতে বলা হচ্ছে ।

এই বিভাগের আরো খবর