শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

নাগিনা জোহার মৃত্যু বার্ষিকীতে আইনজীবী সমিতির উদ্যোগে দোয়া

প্রকাশিত: ৯ মার্চ ২০২০  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ভাষাসৈনিক মরহুম একেএম শামসুজ্জোহার সহধর্মিনী রত্নগর্ভা মাতা ভাষা সৈনিক বেগম নাগিনা জোহার ৪র্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির উদ্যোগে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে ।

 

সোমবার (৯ মার্চ) দুপুরে সাড়ে বারোটায় নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাকক্ষে এ দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

 

দোয়া পূর্বে সংক্ষিপ্ত বক্তব্যে জেলা আইনজীবী সমিতির সভাপতি এড. মুহাম্মদ মোহসীন মিয়া বলেন, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ভাষাসৈনিক মরহুম একেএম শামসুজ্জোহার সহধর্মিনী  এবং নারায়ণগঞ্জ-৫ আসনের প্রয়াত সংসদ সদস্য  নাসিম ওসমান, বর্তমান সাংসদ একেএম সেলিম ওসমান, নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ শাসীম ওসমানের রত্নগর্ভা মাতা হলেন ভাষা সৈনিক  বেগম নাগিনা জোহা । আপনারা সবাই ওনার জন্য দোয়া করবেন যেনো আল্লাহ পাক ওনাকে বেহেস্ত নসিব করেন ।

 

তিনি আরোও বলেন , দোয়া করবেন সাংসদ সেলিম ওসমানের জন্য । তিনি আমাদের ডিজিটাল বার ভবনের জন্য বিভিন্ন ভাবে আর্থিক সহায়তা করে আসছে । এই বিল্ডিং এর জন্য তিনি আমাদেরকে তিন কোটি টাকা দিয়েছেন এবং দ্বিতীয় তলার ছাদ ঢালাই শুরু করেছি ।

 

বার ভবনের বিল্ডিং এর জন্য সেলিম ভাই বলেছেন প্রয়োজনে আরোও সহয়তা করবো করবে। আপনারা সবাই ওনার জন্যও দোয়া করবেন। দোয়া করবেন সাংসদ জননেতা শামীম ওসমানসহ ওসমান পরিবারের সকল সদস্যের জন্য। যাতে করে আল্লাহ পাক ওনাদের কে সুস্থ ও ভালো রাখেন।

 

আর আমাদের মাননীয় আইনমন্ত্রী এড. আনিসুল হকের মাতা অসুস্থ আপনারা সবাই ওনার মাতার জন্য দোয়া করবেন। যাতে করে আল্লাহ পাক ওনাকেও সুস্থ করে তোলেন ।

 

জেলা আইনজীবী সমিতির  সাধারণ সম্পাদক এড. মাহবুবুর রহমানের সঞ্চালনায় এ সময়  উপস্থিত ছিলেন, জেলা (পিপি) এড. ওয়াজেদ আলী খোকন,  জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এড. হাসান ফেরদৌস জুয়েল, সিনিয়র আইনজীবী এড. শামসুল ইসলাম ভূঁইয়া, এড. মাসুদুর রউফ, এড. তারাজুদ্দিন আহমেদ, এড. সেলিনা ইয়াসমিন, এপিপি এড. জাসমিন আহমেদ, জেলা আইনজীবী সমিতির সিনিয়র সহ-সভাপতি এড. বিদ্যুৎ কুমার সাহা, সহ-সভাপতি এড. তাইজুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক এড. বরুণ চন্দ্র দে ,  কোষাধ্যক্ষ এড. মনিরুজ্জামান কাজল, আপ্যায়ন সম্পাদক এড. আবুল বাসার রুবেল ,  লাইব্রেরিয়ান সম্পাদক এড. মাহমুদুল হক মমিন, ক্রীড়া সম্পাদক এড. মোহাম্মদ রাশেদ ভূঁইয়া, সাহিত্য সম্পাদক এড. ফাহমিদা আক্তার সিমি , সমাজসেবা সম্পাদক এড. হাছিব উল হাছান রনি, আইন ও মানবাধিকার সম্পাদক এড. নুসরাত জাহান তানিয়া, সদস্য এড. মো. আসাদুল্লাহ সাগর , এড. আজিম ভূঁইয়া , এড. দেলোয়ার হোসেন, এড. কামরুল হাসান , এড. কামরুন নেছা সুবর্না ।

 

এ সময়ে প্রয়াত ভাষা সৈনিক বেগম নাগিনা জোহাসহ প্রয়াত সকাল আইনজীবীদের আত্মার মাগফেরাত ও সাংসদ সেলিম ওসমান ও সাংসদ শামীম ওসমানসহ ওসমান পরিবারের সকল সদস্য এবং আইনমন্ত্রী আনিসুল হকের মাতাসহ সকলের আইনজীবীদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া পরিচালনা করেন কোর্ট মসজিদের ইমাম মুফতি দেলোয়ার হোসেন সরকার।
 

এই বিভাগের আরো খবর