শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৫ ১৪৩১

না.গঞ্জের এসপি হারুন ৬ষ্ঠ বারের মতো ঢাকা রেঞ্জে শ্রেষ্ঠ 

প্রকাশিত: ২৬ আগস্ট ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : নারায়ণগঞ্জ জেলার সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি সন্তোষজনক হওয়ায় ৬ষ্ঠ বারের মতো ঢাকা রেঞ্জে শ্রেষ্ঠ পুলিশ সুপার মনোনীত হয়েছেন জেলা পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ।

 
সোমবার (২৬ আগস্ট) সকাল ১০টায় ঢাকা রেঞ্জের সম্মেলন কক্ষে জুলাই মাসের মাসিক অপরাধ সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন অতিরিক্ত ডিআইজি সালেহ মোহাম্মদ তানভীর, মো. আসাদুজ্জামানসহ বিভিন্ন জেলার পুলিশ সুপারগণ।
 
উক্ত সভায় ঢাকা রেঞ্জের শ্রেষ্ঠ পুলিশ সুপার হিসেবে নির্বাচিত হন নারায়ণগঞ্জ জেলার সুযোগ্য পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ।


যোগদানের পর থেকে ভূমিদস্যুদের গ্রেফতার, বড় বড় মাদক কারবারীদের গ্রেফতারসহ মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষনা, জঙ্গীবাদ দমন, হকার উচ্ছেদ, রাস্তা দখল মুক্ত করা, প্রভাবশালীদের হাত থেকে ফ্লাট মুক্ত করে প্রকৃত মালিকের নিকট হস্তান্তর, এতিমদের সম্পত্তি ও মিলকারখানা ফিরিয়ে দেওয়া সহ নানা ধরণের জনসেবা মূলক কাজ করে সর্বমহলে প্রশংসিত হন পুলিশ সুপার মোহাম্মদ হান অর রশীদ।

 

এ ছাড়াও নারায়ণগঞ্জের প্রত্যেক মাননীয় সংসদ সদস্যদের এলাকায় মাদক, জঙ্গী বিরোধী কমিউনিটি সমাবেশ করে এবং সংসদ সদস্য একাদশ বনাম পুলিশ সুপার একাদশ এর মধ্যকার প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করে সবার কাছে সমাদৃত হন এসপি হারুন।

 
এর আগে এসপি হারুন জেলায় যোগদানের ২০১৮ সালের ডিসেম্বর ও ১৯ সালের জানুয়ারি ফেব্রুয়ারী মাসের অপরাধ সভায়ও পরপর তিন বার ঢাকা রেঞ্জের  শ্রেষ্ঠ পুলিশ সুপার নির্বাচিত হয়েছিলেন।

 

এ নিয়ে ধারাবাহিকতা ধরে রেখে মে-জুন এবং এইবার জুলাই মাসে একটানা পরপর তিন বারসহ এখন পর্যন্ত সর্বমোট ৬ষ্ঠ বারের মতো ঢাকা রেঞ্জের  শ্রেষ্ঠ এসপি উপাধি লাভ করলেন। 

 

উল্লেখ্য, নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ পুলিশের সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মান হিসেবে ৩ বার বিপিএম ও ২ বার পিপিএম পদক পেয়েছেন।

 

এসপি হারুন অর রশীদ কিশোরগঞ্জ জেলার মিঠামইন থানার হোসেনপুর গ্রামের সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতা- মৃত আব্দুল হাসেম, মাতা-জহুরা খাতুন। এসপি হারুন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগ থেকে মাস্টার্স করেন। 

 

২০তম বিসিএস এর মাধ্যমে সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করেন। স্ত্রী, এক মেয়ে তাসলিম (১০), এক ছেলে হিসামকে (৪) নিয়ে সুখী দাম্পত্য জীবন অতিবাহিত করছেন।


২০১৮ সালের ২ ডিসেম্বর এসপি জনাব মোহাম্মদ হারুন অর রশীদ, বিপিএম(বার), পিপিএম(বার) নারায়ণগঞ্জ এসপি হিসেবে যোগ দেন। 

এই বিভাগের আরো খবর