বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

না’গঞ্জে রুট পারমিট, ফিটনেস, ইন্সুরেন্স ছাড়া অনেক বাস চলছে : সবুজ

প্রকাশিত: ১৪ ডিসেম্বর ২০১৯  

যুগের চিন্তা ২৪ : নিরাপদ সড়ক আন্দোলনের চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের বিরুদ্ধে মিথ্যা অপপ্রচারের প্রতিবাদে মানববন্ধন করেছে নিরাপদ সড়ক আন্দোলন এর নারায়ণগঞ্জ জেলা শাখা। শনিবার বিকেলে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। 


মানববন্ধনে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক ও নিরাপদ সড়ক আন্দোলনের উপদেষ্টা শরীফ উদ্দিন সবুজ বলেন, রাষ্ট্রে নাগরিককে সকল ধরনের নিরাপত্তা প্রদান রাষ্ট্রের দায়িত্ব। কিন্তু আমাদের দেশে উল্টোটা। রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলির অনিয়ম দূর্নীতির কারনেই আমরা সড়কে নিরাপত্তাহীন। 
বিআরটিএ’র দায়িত্ব ড্রাইভারদের যাচাই বাছাই করে লাইসেন্স দেয়া। কিন্তু এদেশে অবৈধ পথে লাইসেন্স পাওয়া খুব সহজ অন্যদিকে বৈধ পথে লাইসেন্স পাওয়া কঠিন। রোড ট্রান্সপোর্ট অথরিটি নামের জেলা প্রশাসকের অধীন একটি কমিটি থাকে। 


কিন্তু নারায়ণগঞ্জে এটির অনুমোদন ছাড়াই বিভিন্ন কোম্পানীর নামে বাস চলে থাকে। এসব বাসের ফিটনেস সার্টিফিকেট নেই, ইন্সুরেন্স নেই, রুট পারমিট নেই। 


মানববন্ধনের সভাপতি ও নিরাপদ সড়ক আন্দোলন নারায়ণগঞ্জ শাখার সভাপতি ডাঃ ওয়াজেদুর রহমান বলেন, ইলিয়াস কাঞ্চন নিরাপদ সড়কের দাবীতে সাড়াদেশের মানুষের মনের দাবীর মূর্ত প্রতিকে পরিণত হয়েছেন। সাধারন মানুষ তার সাথে আছে। কোনো অপপ্রচার চালিয়ে তাকে দমানো যাবেনা। 

 

মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন সংগঠনের জেলা শাখার সাধারন সম্পাদক মনিরুজ্জামান সরকার, দপ্তর সম্পাদক জসিম উদ্দিন, যুগ্ম সম্পাদক জামান মিয়া, সিদ্ধিরগঞ্জ থানা শাখার সভাপতি জাহাঙ্গীর আলম, ইমরান আতিক প্রমুখ।
 

এই বিভাগের আরো খবর