বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪   বৈশাখ ৫ ১৪৩১

না.গঞ্জে নতুন করে ষড়যন্ত্র চলছে : শামীম ওসমান

প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : নারায়ণগঞ্জে নতুন করে ষড়যন্ত্র চলছে  উল্লেখ করে নারায়নগঞ্জ-৪ আসনের সাংসদ শামীম ওসমান বলেছেন, রাজনীতি করতে আসছি এমপিগিরি মন্ত্রীগিরি ধান্দাবাজি করতে আসি নাই। রাজনীতি করতে আসছি আল্লাহকে খুশি করার জন্য। 

আপনারা কল্পনাও করতে পারবেন না দেশের মধ্যে কত বড় ষড়যন্ত্র চলছে। এই ষড়যন্ত্রের বাইরে নারায়ণগঞ্জও নাই, গতকালকেই নতুন করে একটা ষড়যন্ত্র শুরু হয়েছে। বৃহস্পতিবার বিকেলে ডিক্রির মাঠে সদর থানা আওয়ামীলীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

সন্ধ্যারদিকে সদর থানা আওয়ামীলীগের সভাপতি হিসেবে বীর মুক্তিযোদ্ধা নাজির আহম্মেদ ও সাধারণ সম্পাদক হিসেবে আল মামুনের নাম ঘোষণা করা হয়।

সদর থানা আওয়ামীলীগের সম্মেলনে ভারপ্রাপ্ত সভাপতি মজিবুর রহমান শিকদারের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন,জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হাই,সাধারণ সম্পাদক আবু হাসনাত মো.শহিদ বাদল,জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মিজানুর রহমান বাচ্চু,যুগ্ম সম্পাদক আবু জাফর চৌধুরি বিরু,জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক এমএ রাসেল,সাংগঠনিক সম্পাদক মীর সোহেল,মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ নিজাম,সাংগঠনিক সম্পাদক জাকিরুল আলম হেলাল,সদর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন,সদর থানা যুবলীগের সহ সভাপতি এস টি আলমগীর সরকার,আলীরটেক ইউনিয়নের চেয়ারম্যান মতিউর রহমান,সাবেক চেয়ারম্যান জাকির হোসেন,আলীরটেক ইউনিয়ন  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুজ্জামান সরকার,গোগনগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নাজির আহমেদ প্রমুখ।

বক্তব্যে শামীম ওসমান বলেন,আমি মনে করি,আগে দল পরে এমপি,মন্ত্রী। দল দ্বারা এমপি মন্ত্রী পরিচালিত হবে,এমপি মন্ত্রী দ্বারা দল নয়। আওয়ামী লীগ ক্ষমতায় রাখার পিছনের শেখ হাসিনার সবচেয়ে বড় শক্তি হল আওয়ামী লীগের সাধারণ নেতাকর্মী। যারা কিচ্ছু চান না। 

তারা নেতাদের কাছ থেকে ভালোবাসা,সম্মান। তাঁরা আরেকটি জিনিস চান,যাতে সিএস, এসএ, আরএস পর্চা দেখে যেন নেতাদের সম্মান দেখানো হয়। আমি কর্মী ছিলাম,কর্মী আছি। আমার যে চরিত্র,আর যার ঘরে আমি জন্ম নিয়েছি আমি কোনোদিন নেতা হতে পারবো না। 

আর আমি তা চাইও না।  দোয়া করবেন,আমি শেখ হাসিনার,জাতির জনকের কর্মী হিসেবে এই দুনিয়াতে এসেছি এবং কর্মী হিসেবেই জেনো যেতে পারি।  নেতা হওয়ার দরকার নাই। যখনই কেউ নেতা হওয়ার চেষ্টা করে তখনই তার আর সাধারণ মানুষের মধ্যে দূরত্ব সৃষ্টি হতে শুরু করে।

শামীম ওসমান বলেন,প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য সবার কাছে দোয়া চেয়ে তিনি বলেন,আপনার আমার কিছু হলে কিচ্ছু আসবে যাবে না। যদি শেখ হাসিনার কিছু হয়ে যায় তাহলে এই বাংলাদেশ পৃথিবীর মধ্যে সবচে সংঘার্ঘপূর্ণ একটা খারাপ রাস্ট্রে পরিণিত হবে। 
যেখানে ঘরে ঘরে সংঘর্ষ শুরু হবে। এবং যেভাবে আমরা আগাচ্ছেন, জিডিপি থেকে কোথায় নেমে যাবো সেটা আপনারা কল্পনাও করতে পারবেন না। তাই তার জন্য দোয়া করেন, শহীদের রক্ত বৃথা যেতে পারে না। শেখ হাসিনা হারতে পারে না তার এই নেতাকর্মী থাকতে।
তিনি আরো বলেন,যারা থানা,ইউনিয়ন আওয়ামীলীগের নেতা হবেন,আমি তাদের নেতৃত্বে আগামী দিনে প্রতিটি ওয়ার্ডে ঘুরে ঘুরে এক সাথে মিলে কাজ করবো। প্রতিটি ঘরে অন্তত একজন করে বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক তৈরি করবো।
অপরদিকে,বৃহস্পতিবার সদর থানা আওয়ামীলীগের কাউন্সিল উপলক্ষ্যে ডিগ্রিরচর মাঠে নেতৃবৃন্দের মধ্যে আনন্দ  লক্ষ করা গেছে।  কাউন্সিলটি এক পর্যায়ে মিলন মেলায় পরিণত হয়। কাউন্সিল উরলক্ষ্যে সভা শেষে সদর থানা আওয়ামীলীগের নেতৃবৃন্দ কাউন্সিলের মাধ্যমে তাদের নেতা নির্বাচিত করেন। কাউন্সিলে সভাপতি হিসেবে বীর মুক্তিযোদ্ধা নাজির আহম্মেদ এবং সাধারণ সম্পাদক হিসেবে  আল মামুনের নাম ঘোষণা করা হয়। 
 

এই বিভাগের আরো খবর