বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

না.গঞ্জে আয়কর মেলায় দ্বিতীয় দিনে ১কোটি ২৫ লাখ ৮হাজার ৯২৫টাকা আদায়

প্রকাশিত: ১৫ নভেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : নারায়ণগঞ্জে ৪ দিন ব্যাপী ‘আয়কর মেলা ২০১৯’ এর দ্বিতীয় দিনে  রির্টান জমা পড়েছে  ২৫৪২ টি। যা থেকে কর আদায় হয়েছে ১ কোটি ২৫ লাখ ৮ হাজার ৯২৫ টাকা। এ নিয়ে দুই দিনে কর সংগ্রহ করা হয়েছে প্রায় দুই কোটি টাকা।
শুক্রবার (১৫ নভেম্বর) বিকেলে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে নারায়ণগঞ্জের কর কমিশনার  মো. নাজমুল করিম এ তথ্য নিশ্চিত করে। 


সংবাদ বিজ্ঞপ্তিতে কর কমিশনার  মো. নাজমুল করিম জানান,  গত বছরের চেয়ে এ বছর আমরা বেশি সাড়া পাচ্ছি। গত দুই দিনে প্রায় দুই কোটি টাকা কর সংগ্রহে আমরা সক্ষম হয়েছি।  দ্বিতীয় দিনে ২৫৪২ টি রির্টান জমা পড়েছে এবং  কর আদায় হয়েছে ১ কোটি ২৫ লাখ ৮ হাজার ৯২৫ টাকা । এছাড়া কর সংক্রান্ত সেবা গ্রহণ করেছে ৬ হাজার ৩’শ ১৫ জন।


এছাড়া টিআইএন গ্রহণ করেছেন ১০৫ জন করদাতা এবং রির্টান দাখিলের জন্য ইউজার আই.ডি এবং পাসওয়ার্ড গ্রহণ করে ১১ জন করদাতা। প্রথম দিনেই মেলা পরিদর্শন করেছেন প্রায় ৭ হাজার দর্শনার্থী।


অন্যদিকে প্রথম দিনে  ৩৫০৫ টি রির্টান জমা পড়েছে এবং  কর সংগ্রহ করা হয়েছে  ৬৫ লাখ ১২ হাজার ৫’শ টাকা। এছাড়া কর সংক্রান্ত সেবা গ্রহণ করেছে ৬ হাজার ১’শ ৫০ জন।   এছাড়া টিআইএন গ্রহণ করেছেন ১১২ জন করদাতা এবং রির্টান দাখিলের জন্য ইউজার আই.ডি এবং পাসওয়ার্ড গ্রহণ করে ৭ জন করদাতা।


উল্লেখ্য, বিগত বছরের ন্যায় এবার নারায়ণগঞ্জে কর মেলা চলবে ১৪ থেকে ১৭ নভেম্বর। ১৬ থেকে ১৯ নভেম্বর মুন্সীগঞ্জ জেলার শিল্পকলা একাডেমীতে, ১৭ থেকে ১৮ নভেম্বর রূপগঞ্জ আয়কর অফিস প্রাঙ্গণে এবং ১৯ থেকে ২০ নভেম্বর সোনারগাঁ উপজেলায় আয়কর অফিসে প্রতিদিন সকাল ৯ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত আয়কর মেলা চলবে

 

জানা যায়, ২০১২ সাল থেকে  এই কর মেলা শুরু হয়েছে। তখন কর সংগ্রহ হয়েছিলো মাত্র ৯৭ কোটি টাকা। ২০১৭ অর্থ বছরে সংগ্রহ করা হয় ৪‘শ ৬ কোটি টাকা , ২০১৮ সালে সংগ্রহ করা হয় ৫‘শ ৭২ কোটি টাকা। এ বছর টার্গেট দেয়া হয়েছে ৮০০ কোটি টাকা।
 

এই বিভাগের আরো খবর