শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৭ ১৪৩১

না’গঞ্জে আয়কর মেলায় তৃতীয় দিনে ১কোটি ১৮লাখ ২০হাজার ৩৪৫টাকা আদায়

প্রকাশিত: ১৬ নভেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : নারায়ণগঞ্জে ৪ দিন ব্যাপী ‘আয়কর মেলা ২০১৯’ এর তৃতীয় দিনে রির্টান জমা পড়েছে ১৩৪৬ টি। যা থেকে কর আদায় হয়েছে ১ কোটি ১৮ লাখ ২০ হাজার ৩৪৫ টাকা। এ নিয়ে তিন দিনে কর আদায় করা হয়েছে প্রায় তিন কোটি টাকা।
 
শনিবার (১৬ নভেম্বর) বিকেলে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে নারায়ণগঞ্জের উপ কর কমিশনার  মো. নাজমুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে। 
 
সংবাদ বিজ্ঞপ্তিতে উপ কর কমিশনার  মো. নাজমুল ইসলাম জানান, আয়কর মেলার তৃতীয় দিনে ৯৪ জন নতুন করদাতা টিআইএন গ্রহন করেছে এবং ১৫ জন করদাতা আনলাইনে রির্টান দাখিলের জন্য ইউজার আইডি ও পাসওয়ার্ড গ্রহন করেছে। এছাড়া ৪ হাজার ২শ’ ১০ জন সেবা প্রার্থী কর সেবা সম্পর্কে পরামর্শ গ্রহন করেছে। 
 
অন্যদিকে, মেলার প্রথম দিনে ৩৫০৫ টি এবং দ্বিতীয় দিনে ২৫৪২ টি রির্টান জমা পড়েছিলো। যথাক্রমে প্রথম ও দ্বিতীয় দিনে ৬৫ লাখ ১২ হাজার ৫’শ ও ১ কোটি ২৫ লাখ ৮ হাজার ৯২৫ টাকা কর আদায় করেছিলো নারায়ণগঞ্জ কর অঞ্চল। এবং অনলাইনে কর প্রদানের জন্য ইউজার আইডি ও পাসওয়ার্ড গ্রহন করেছিলেন মোট ২২ জন। 
 
উল্লেখ্য, বিগত বছরের ন্যায় এবার নারায়ণগঞ্জে কর মেলা চলবে ১৪ থেকে ১৭ নভেম্বর। ১৬ থেকে ১৯ নভেম্বর মুন্সীগঞ্জ জেলার শিল্পকলা একাডেমীতে, ১৭ থেকে ১৮ নভেম্বর রূপগঞ্জ আয়কর অফিস প্রাঙ্গণে এবং ১৯ থেকে ২০ নভেম্বর সোনারগাঁ উপজেলায় আয়কর অফিসে প্রতিদিন সকাল ৯ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত চলবে আয়কর মেলা চলবে
 
জানা যায়, ২০১২ সাল থেকে  এই কর মেলা শুরু হয়েছে। তখন কর সংগ্রহ হয়েছিলো মাত্র ৯৭ কোটি টাকা। ২০১৭ অর্থ বছরে সংগ্রহ করা হয় ৪‘শ ৬ কোটি টাকা , ২০১৮ সালে সংগ্রহ করা হয় ৫‘শ ৭২ কোটি টাকা। এ বছর টার্গেট দেয়া হয়েছে ৮০০ কোটি টাকা।
 

এই বিভাগের আরো খবর