বুধবার   ২৪ এপ্রিল ২০২৪   বৈশাখ ১১ ১৪৩১

না’গঞ্জ ট্রাক মালিক সমিতির নয়া কমিটি নিয়ে ক্ষোভ

প্রকাশিত: ২০ জানুয়ারি ২০২০  

যুগের চিন্তা রিপোর্ট :  সাধারণ মালিকদের ছাড়াই নারায়ণগঞ্জ জেলা ট্রাক মালিক সমিতির নতুন কমিটি গঠন করা হয়েছে। এতে ক্ষোভ বাড়ছে মালিকদের মধ্যে। এ নিয়ে মালিকরা আল্টিমেটামও দিয়েছে। তাদের না মানলে  সকল প্রকাার চাঁদা, পন্য পরিবহনও বন্ধ রাখা হবে বলে জানিয়েছে মালিক পক্ষ। এব্যাপারে  সোমবার সকালে ১১ টায় ফতুল্লার পঞ্চবটিস্থ নারায়ণগঞ্জ জেলা ট্রাক মালিক সমিতির সাধারণ মালিকরা প্রকাশ করেছেন। 


মালিক সমিতির সদস্যরা জানান, দীর্ঘ ২০ বছর যাবৎ মালিক সমিতির সভাপতি পদ মতিউল্লাহ মিন্টু ও সাধারণ সম্পাদক পদটি কমিশনার শফিউদ্দিন শফি  দখল করে আছে। সাধারণ মালিকদের সুযোগ সুবিধাতো দূরের কথা উল্টো তাদের জামানো টাকা চুরি করে কেউ কেউ আঙ্গুল ফুলে কলাগাছ বনে গেছে।  তারা  কমিটির পদ আগলে রেে ছেন শুধু। তারা মালিক সমিতির অফিসেই আসে না। নারায়ণগঞ্জে ব্যাক্তিগত অফিস খুলে বসে থাকেন তারা।


মালিকরা জানায়,আনোয়ার হোসেন সাধারণ মালিকদের সাথে খারাপ অশোভন আচরণ করেন। এ অভিযোগে তাকে একবার বহিস্কারও করা হয়। কিন্তু এবার তাকেও  অবৈধ কমিটিকে রাখা হয়েছে। সাধারণ মালিকরা প্রতিদিন গাড়ি প্রতি ২০ টাকা করে চাঁদা দেন। মালিকদের ভোটে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হবে। কিন্তু তা না করে  যে পকেট কমিটি করা হয়েছে তা কখনোই মানা হবে না। 


এ বিষয়ে শফিউদ্দি প্রধান বলেন,যে অভিযোগ উঠানো হয়েছে তারা মালিক কমিটির সদস্য কিনা তা আগে দেখতে হবে। তারা যদি মালিক কমিটির সদস্য হয়ে থাকে তাহলে তাদের মতামত অবশ্যই প্রয়োজন আছে। এ কমিটিতে আমার থাকার কোন ইচ্ছা নেই। ব্যাক্তিগত কোন স্বার্থও নেই আমার। আমাকে অযোগ্য মনে হলে যাদের যোগ্যতা আছে তারা তাদের যোগ্যতা দেখিয়ে  কমিটিকে আসুক। এতে আমার কোন কিছু বলার নেই।  মালিক অনেকেই, কিন্তু  দেখার বিষয় ভোটার কয়জন আছে। 


 তিনি আরো বলেন,কেন নির্বাচন হয় না সেটা আমাদের বিষয় না। সেটা জানাবে যারা কমিটির আহ্বায়ক হয়েছে তারা। দুই মাস আগে আমরা পদত্যাগ করে, ক্ষমতা বুঝিয়ে দিয়েছি। যারা কমিটির আহ্বায়ক তারাই বলতে পারবে কেন সিলেকশন দিয়েছে। কেন তারা নির্বাচন দিলো না আহ্বায়ক কমিটিই বলতে পারবে। 
 

এই বিভাগের আরো খবর