শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০

নতুন প্রত্যয়ে এগিয়ে যাওয়াই হোক বছরের প্রথম দিনের প্রত্যয় : নাহার

প্রকাশিত: ১৪ এপ্রিল ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : নারায়ণগঞ্জ জেলা মহিলা ক্রীড়া সংস্থা ও লেডিস ক্লাবে সভাপতি নাজমুন নাহার বলেছেন,  বৈশাখ নাকি সব ভেঙ্গে চূড়ে নতুন করে আবার ঘরে তুলতে হবে। 


পুরাতনকে মুছে যেনো আমরা যেনো নতুন প্রত্যয়ে এগিয়ে যেতে পারি । আমরা যেনো সঠিক ভাবে চালিত করতে পারি। এ দেশকে এগিয়ে নিয়ে আরো সুন্দর ভাবে গড়ে তুলি। এই বর্ষবরণে এটাই হোক আমাদের প্রধান উদ্দেশ্য ও প্রত্যয়।


রোববার (১৪ এপ্রিল) সকালে নারায়ণগঞ্জ প্রিপারেটরী  স্কুলে  বর্ষবরণ  উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  
তিনি বলেন, হাজার বছরের সাংস্কৃতিক ঐতিহ্য এ পহেলা বৈশাখ। আমরা এই বর্ষ বরণের মাধ্যমেই এ ঐতিহ্যকে বাঁচিয়ে রেখেছি। আমরা যে বাঙালি এই বর্ষবরণ অনেক আনন্দের সাথে উদযাপন করে থাকি। 


এক সময় ছিলো  মোগল আমলে জমিদার কাচারী ঘরে সকলের কাছ থেকে  খাজনা  আদায় করা হতো। কিন্তু এখন সেই জমিদার প্রথাও নেই আর সেই খাজনাও নেই । কিন্তু এখন বছরের প্রথম দিনে হালখাতার ঐতিহ্যেটি দেখা যায়। 


বছরের প্রথম দিনে সকলে সকলের মাঝে মিষ্টি বিতরণ করে। আসলে আমাদের জীবনটা অনেক ছোট আমাদের এই ছোট্ট জীবনে একটু  সুযোগ পেলে  সকলে মিলে আনন্দ করি সকলে মিলে একত্রিত হই । 


নারায়ণগঞ্জ প্রিপেরটরী স্কুলের প্রধান শিক্ষক মো. আবদুল বারীর  সভাপতিত্বে অনুষ্ঠানে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক রাব্বী মিয়া,্ উপসচিব ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জসীম উদ্দীন হায়দার, অতিরিক্ত জেলা প্রশাসক  (শিক্ষা ও আইসিটি ) মুহাম্মদ মাসুম বিল্লাহ্ প্রমুখ উপস্থিত ছিলেন।
 

এই বিভাগের আরো খবর