বুধবার   ২৪ এপ্রিল ২০২৪   বৈশাখ ১০ ১৪৩১

ধর্ষণ, মাদক ও যৌন নিপীড়নের বিরুদ্ধে তোলারাম কলেজে মানববন্ধন

প্রকাশিত: ১৪ জুলাই ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : ধর্ষণ, মাদক ও যৌন নিপীড়নের প্রতিবাদে সরকারি তোলারাম কলেজের শিক্ষক ও শিক্ষার্থীদের আয়োজনে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১৪ জুলাই) সকালে তোলারাম কলেজ প্রাঙ্গণে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।


মহানগর ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান রিয়াদের সভাপতিত্বে মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কলেজের অধ্যক্ষ বেলা রাণী সিংহ।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপাধ্যক্ষ শাহ মো.আমিনুল ইসলাম, শিক্ষক পরিষদের সম্পাদক জীবন কৃষ্ণ মোদক। 


মানববন্ধনে প্রধান অতিথি বেলা রানী সিংহ বলেন, আমাদের সমাজে মানুষের সাথে কিছু অমানুষ বাস করে। আমরা পত্র পত্রিকায় খবর যতটুকু দেখি কিন্তু বাস্তবে ধর্ষণের ঘটনা আরও অনেক বেশি ঘটে। যৌন নিপীড়নের অনেক খবরই আমরা জানতেই পারি না। সুতরাং আমরা সকলে মিলে একটাই দাবি জানাবো, এই নিপীড়নকারীদের কঠিন থেকে কঠিনতম শাস্তি হয়। 


তিনি উল্লেখ করেন, আমাদের সরকারি তোলারারাম কলেজ মাদক ও ধূমপানমুক্ত এলাকা। এখানে সবাই ভালো কিন্তু বাহিরে গেলে আমরা কতটা ভালো থাকবো বলা যায় না। আমাদের কলেজ সব সময় অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা যদি সোচ্চার হয়ে উঠে  প্রতিবাদ গড়ে  তোলে তাহলে সমাজ অবশ্যই ভালো হবে। তাই আজকে আমরা সবাই মিলে প্রতিজ্ঞাবদ্ধ হবো আমরা নিপীড়ক হবো না কোন মাদকসেবী হবো না এবং কোন নিপীড়নকারীকে ছাড় দিবো না। যে কোন নিপীড়নের বিরুদ্ধে আমরা রুখে দাঁড়াবো।


সভাপতির বক্তব্যে হাবিবুর রহমান রিয়াদ বলেন, তোলারাম কলেজের শিক্ষার্থীরা সব সময়ই অন্যায়ের প্রতিবাদ করে আসছে। তাই ধর্ষণ, মাদক ও যৌন নিপীড়নের প্রতিবাদে আমাদের শিক্ষার্থীরা সোচ্চার থাকবে। 


তিনি বলেন, আজকের আমাদের এই মানববন্ধন নিয়ে সংসদ সদস্য এ.কে.এম শামীম ওসমান ভাইয়ের সাথে কথা হয়েছে। তিনি বলেছেন, আমি তোমাদের পাশে আছি সব সময়। যে কোনো সমস্যায় তোমরা অন্যায়ের প্রতিবাদ করে যাও। তোলারাম কলেজের শিক্ষার্থীদের নিপীড়নের বিরুদ্ধে প্রতিবাদ করতে বলেছেন। তোলারাম কলেজ সবসময় অন্যায়ের প্রতিবাদ করে গিয়েছে এবং করছে। এই কলেজের শিক্ষার্থীরা কখনো অন্যায়কে প্রশ্রয় দেয় না ।একদিনের নোটিশে আজকের এই মানববন্ধনে কলেজের শিক্ষার্থীদের উপস্থিতে বুঝা যায় তা। 


মানববন্ধনে উপস্থিত ছিলেন,  তোলারাম কলেজের শিক্ষক আতিকা খানম, সাহেরা খাতুন, রবিনাথ পাল, মুকবুল হোসেন, মুজিবুর রহমান, সরকারি তোলারাম কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান। 


শিক্ষার্থীদের নেতৃত্বে ছিলেন, শারমিন আক্তার প্রিয়া, অনামিকা হায়াত, পিয়াস, ফাহিম, তোফা, তানজিদ, সুমন, রবিন জুবায়ের, কনা পপি, সোনালী, জান্নাত, লিমন, শাকিল, আরাফাত, রুবেল, আঁখি, প্রমুখ।

এই বিভাগের আরো খবর