শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০

ধর্মগঞ্জে ড.এনায়েত উল্লাহ আব্বাসীর মাহফিল প্রতিরোধে বৈঠক !

প্রকাশিত: ১ মার্চ ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : ফতুল্লার ধর্মগঞ্জ চটলার মাঠ এলাকায় মাওলানা এনায়েতুল্লাহ আব্বাসীর মাহফিল বন্ধে সভা করেছেন এলাকাবাসী। ওয়াজ ও দোয়ার মাহফিলে জৈনপুরের পীর সাহেব আব্বাসী বিতর্কিত বক্তব্য রাখে বলে অভিযোগ এলাকাবাসীর।


আগামী ৪ ও ৫ মার্চ চটলার মাঠে আব্বাসীর মাহফিল বন্ধে এলাকাবাসী শুক্রবার বাদ জুম্মা সোনার বাংলা সংসদ মাঠে একটি বৈঠক করেছেন। এছাড়াও একই দিন রাতে ফতুল্লা মডেল থানায় এলাকাবাসী একটি লিখিত অভিযোগ দিয়েছে বলে নিশ্চিত করেছে অপর একটি সূত্র। 


ধর্মগঞ্জ চটলার মাঠ এলাকায় হযরত ফাতেমা (রা.) মহিলা মাদ্রাসার অধ্যক্ষ ফাতেমা আক্তার ঝর্না, আগামী ৪ ও ৫ মার্চ মাদ্রাসার উদ্যোগে ওয়াজ ও দোয়ার মাহফিলের আয়োজন করেছে। 


মাহফিলে মাদ্রাসার পক্ষ থেকে জৈনপুর দরবার শরীফের পীর আলহাজ্ব হযরত মাওলানা মুফতি ড.এনায়েতউল্লাহ আব্বাসী ও তার অনুসারী বেশ কয়েকজন আলেমকে আমন্ত্রণ করা হয়েছে। 


আব্বাসী ও তার অনুসারী যাতে ধর্মগঞ্জ চটলার মাঠে মাহফিল না করতে পারে সেজন্য শুক্রবার বাদ জুম্মা সোনার বাংলা সংসদ মাঠে বৈঠক করেছে। বৈঠকে বক্তারা বলেন,এনায়েত উল্লাহ আব্বাসী বাংলাদেশের হক্বানী আলেম ওলামাদের বিরুদ্ধে কথা বলেন। 


এছাড়াও তিনি ও তার অনুসারীরা ইসলাম সম্বন্ধে বিভিন্ন মাহফিলে উস্কানী মূলক বক্তব্য দিয়ে থাকে। এ কারনে আগামী ৪ ও ৫ মার্চ এনায়েত উল্লাহ আব্বাসী যেনো চটলার মাঠে ওয়াজ মাহফিল করতে না পারে,এলক্ষেই এলাকাবাসী ঐক্য বদ্ধ হয়েছে।  বৈঠকটি আবুজর (রা.) মাদ্রাসার মোহতামিম মাওলানা সাইফুল ইসলামের সভাপতিত্বে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। 


এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন,ইসলাহুম উম্মা বালিকা মাদ্রাসার মোহতামিম হযরত মাওঃ রুহুল আমীন,বায়তুলহুদা মসজিদ এর ইমাম ও খতিব মাও:জুনায়েদ আহম্মেদ, বায়তুল জান্নাত জামে মসজিদের ইমাম ও মুফতি মাও: সুরুজ্জামান নোমানি, বায়তুল আমান মসজিদের ইমাম ও খতিব মাও:ইমামুদ্দিন, বায়তুলহুদা জামে মসজিদের ইমাম ও খতিব মাও: মোঃ মাসুদ, মুন্সিবাড়ি বায়তু জান্নাত জামে মসজিদের ইমাম ও খতিব হযরত মাও: মুফতি আবুল হাসেম, বায়তুন মামুর জামে মসজিদের ইমাম ও খতিব মাও: মুফতি মানসুরুল হক সহ এলাকা গন্যমান্য ব্যাক্তিবর্গ । 


এলাকাবাসী আরো বলেন, ফাতেমা আক্তার ঝর্না এলাকায় মহিলা মাদ্রাসা প্রতিষ্ঠা করে এর আগে নানা বিতকর্কের জন্ম দিয়েছে। এবার বিতর্কিত এনায়েতউল্লাহ আব্বাসীকে এলাকায় এনে নতুন বিতর্ক শুরু করতে চাইছে। তাই এলাকাবাসী ঐক্যবদ্ধ হয়ে মাহফিল বন্ধের প্রস্তুতী নিয়েছে। পর্যায়ক্রমে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের বরাবর স্মারক লিপি দেয়া হবে। 


এ ব্যাপারে জৈনপুর দরবার শরীফের একজন মুরিদ বলেন, ড. মুফতি এনায়েত উল্লাহ আব্বাসী কোরআন হাদিসের আলোকেই কথা বলেন। দেশে কিছু  মাওলানা আছে যারা কোরআন হাদীসের বাইরে গিয়ে মানুষকে দ্বীনের কথা বলে। তারাই মূলত বাতিল।


 জৈনপুর দরবার শরীফের পীর সাহেব বাতিলদের ভুল কাজ গুলো মানুষের সামনে তুৃলে ধরে, আর  এ কারনেই তারা পীর সাহেবের উপর ক্ষিপ্ত। যারা হক্ব কথা বলে তাদের কিছুটা সমস্যা হয়। এনায়েত উল্লাহ আব্বাসীর  বেলায়ও তাই-ঘটেছে। 


এ ব্যাপারে ফতুল্লা মডেল থানার অফিসার ইনচার্জ শাহ মোহাম্মদ মঞ্জুর কাদের পিপিএম বলেন, ধর্মগঞ্জ চটলার মাঠে একটি মহিলা মাদ্রাসার মাহফিলে এনায়েত উল্লাহ আব্বাসীকে আমন্ত্রণ জানানো হয়েছে। 


কিন্তু এলাকাবাসী আব্বাসীকে ঐ মাহফিলে বয়ান করতে দেবে না। এলাকাবাসী থানায় মাহফিল বন্ধের জন্য একটি অভিযোগ দিয়েছে। আইনশৃঙ্খলার যাতে কোন অবনতি না ঘটে সেজন্য যা যা করনীয় তা করা হবে। 

এই বিভাগের আরো খবর