বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১১ ১৪৩১

দেশের শীর্ষ পাট রপ্তানীকারক প্রতিষ্ঠানের ট্রফি পেল পপুলার জুট

প্রকাশিত: ৩০ জুলাই ২০১৮  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : পাট জাতের কিংবদন্তি কাঁচাপাট রপ্তানীকারক প্রতিষ্ঠান মেসার্স পপুলার জুট এক্সচেঞ্চ লিঃ ২০১৪-২০১৫ অর্থ বছরে,দেশের শীর্ষ কাঁচাপাট রপ্তানীকারক হিসাবে রপ্তানী ট্রফি (স্বর্ন) অর্জন করেছে। 

১৯৬৮ সালে গড়ে ওঠে মেসার্স পপুলার জুট এক্সচেঞ্চ লিঃ। প্রতিষ্ঠাতা ব্যবস্থাপনা পরিচালক মরহুম আলহাজ্ব মোহাম্মদ গিয়াসদ্দিন আহমেদ-এর নিরলস পরিশ্রম,মেধা ও দক্ষ ব্যবস্থাপনায় ক্রমান্বয়ে দেশের শীর্ষস্থানীয় কাঁচাপাট রপ্তানীকারক প্রতিষ্ঠান হিসেবে আত্বপ্রকাশ করে প্রতিষ্ঠানটি।

দক্ষ ব্যবস্থাপনা,কর্মরত কর্ম-কর্তাদের সততা এবং একনিষ্ঠতায় এ প্রতিষ্ঠান ১৯৮০ দশক থেকে ২০১৫ দশক পর্যন্ত আট অর্থবছরে শীর্ষ কাঁচাপাট রপ্তানীকারক হিসাবে জাতীয় রপ্তানী ট্রফি (স্বর্ন) অর্জন করে চলেছে প্রতিষ্ঠানটি। 

উল্লেখ্য,কাঁচাপাট ব্যবসায় বিভিন্ন সময় প্রতিকূল অবস্থায় বিরাজ করলেও,সমস্ত বাধা অতিক্রম করে পপুলার জুট এক্সচেঞ্চ নারায়ণগঞ্জ অঞ্চলকে কাঁচাপাটের প্রানকেন্দ্র প্রমানে সক্ষম হয়েছে। ১৯৮২-১৯৮৩,১৯৮৬-১৯৮৭,১৯৮৯-১৯৯০,২০১০-২০১১ থেকে একাধারে ২০১৪-২০১৫ অর্থবছরে, কাঁচাপাট রপ্তানীতে দেশের শীর্ষ পাট রপ্তানীকারক  প্রতিষ্ঠান হিসেবে পপুলাল জুট এক্সচেঞ্চ  অপ্রতিদ্বন্ধী। 

কাংক্ষিত বৈদেশিক মুদ্রা অর্জনে অনন্য অবদান রাখছে পপুলার। মরহুম আলহাজ্ব মোহাম্মদ গিয়াসদ্দিন আহমেদ এর অবর্তমানে,বর্তমান পরিচালক পরিষদ পূর্বের সুনাম রক্ষায় সর্বাত্বক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। 
 

এই বিভাগের আরো খবর