শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

দেশের গণতন্ত্র আজ অবরুদ্ধ : এড.সাখাওয়াত

প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : বাংলাদেশের গণতন্ত্র আজ অবরুদ্ধ বলে মন্তব্য করেছেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান। তিনি বলেন, দেশের মানুষের গণতান্ত্রিক সকল অধিকার হরণ করা হচ্ছে।

 

আমরা রাজপথে দাঁড়িয়ে শান্তিপূর্ণ কর্মসূচি করতে চাইলে সেখানেও বাধা দেয়া হচ্ছে, কাইকে কথা বলতে দেয়া হচ্ছে না। দেশের মানুষ আজ এই স্বৈরাচারী সরকারের হাতে জিম্মি হয়ে পরেছে। মানুষের অধিকার প্রতিষ্ঠার আন্দোলন করতে গিয়ে বিএনপির চেয়ারপারসন ও তিনবারের সফল প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া আজ মিথ্যা মামলায় কারাগারে বন্দী।


বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বিকেলে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে অনুষ্ঠিত মানববন্ধনে তিনি এ সকল কথা বলেন।


সাখাওয়াত হোসেন খান আরো বলেন, বাংলার আগামীর রাষ্ট্রনায়ক তারেক রহমানের নামেও মিথ্যা মামলা দায়ের করে দেশকে বিএনপি শূণ্য করার চক্রান্ত করা হচ্ছে। আমরা দেশের মানুষকে সাথে নিয়ে দুর্বার আন্দোলন গড়ে তুলবো এবং গণতন্ত্রের আপোষহীন নেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করে এদেশের মানুষের ভাত ও ভোটের অধিকার ফিরিয়ে দেবো।


তিনি বলেন, বর্তমান সরকার ৩০ জানুয়ারি ভোটের নামে দেশের মানুষের সাথে প্রহসন করেছে। ভোটের আগের রাতেই তারা ব্যালট বাক্স ভরে রেখেছে এবং অসংখ্য মিত্যা মামলা দিয়ে বিএনপির নেতাকর্মীদের নাজেহাল করে রাতের অন্ধকারে অবৈধভাবে ক্ষমতায় এসেছে।

 

তাই এই ভুয়া নির্বাচন বাতিল করে একটি নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠ নির্বাচন দেওয়ার দাবী জানাচ্ছি এবং বেগম খালেদা জিয়া ও তারেক রহমানসহ দেশের লাখ লাখ বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী করছি।


এ সময় উপস্থিত ছিলেন মহানগর বিএনপি নেতা মনির হোসেন খান, গুলজার হোসেন খান, বন্দর থানা বিএনপি’র সাবেক সভাপতি আমানউদ্দিন আমান, বন্দর থানা বিএনপি নেতা মহিউদ্দিন শিশির, জেলা মৎস্যজীবী দলের আহবায়ক এড. এইচএম আনোয়ার প্রধান, সদস্য সচিব আমিনুল ইসলাম, জেলা যুবদলের সহসভাপতি শহিদুল ইসলাম রিপন, পারভেজ মল্লিক, যুগ্ম সম্পাদক শাহিন আহমেদ, তথ্য ও গবেষনা সম্পাদক সজিব খন্দকার, মহানগর যুবদলের যুগ্ম সম্পাদক সাগর প্রধান, মহানগর মৎসজীবী দলের আহবায়ক জাহাঙ্গির আলম রতন, যুগ্ম আহবায়ক লিংকন খান, ঋষীকেশ মন্ডল মিঠু, মহানগর শ্রমিক দলের যুগ্ম আহবায়ক লুৎফর রহমান মন্টু, জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক রাকিব হোসেন রাজ, মহানগর ছাত্রদলের যুগ্ম সম্পাদক ইব্রাহীম আহমেদ বাবু, মহানগর তাঁতী দলের আহবায়ক মীর আলমগীর, সদস্য সচিব ইকবাল হোসেন, যুগ্ম আহবায়ক এড. কায়সার আলম চৌধুরী টুটুল, অপু রহমান, জাতীয়তাবাদী আইন ছাত্র ফোরামের আহবায়ক এমকে সুমন, ছাত্রদল নেতা লিংরাজ খান, সুমন হাওলাদার, মো: ফয়সাল আল আমিন ভূইয়া, স¤্রাট হোসেন সুজন প্রমুখ। 

এই বিভাগের আরো খবর