শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০

দেশের কথা বলতে গেলে এসে যায় বঙ্গবন্ধুর জীবনগাঁথা : মন্ত্রী গাজী

প্রকাশিত: ২৩ আগস্ট ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক) বলেছেন, 'স্বাধীনতা মানেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এমন বিশাল মাপের একজন নেতা এখানে জন্মেছিলেন বলেই বাংলাদেশ আজ স্বাধীন। বঙ্গবন্ধু, স্বাধীনতা, বাংলাদেশ- এ শব্দগুলো যেন অঙ্গাঙ্গিভাবে জড়িত। বঙ্গবন্ধু ও বাংলাদেশ অভিন্ন। বাংলাদেশের কথা বলতে গেলে অনিবার্যভাবে এসে যায় বঙ্গবন্ধুর জীবনগাঁথা। জনগণের স্বার্থের সঙ্গে জড়িত তার ও বাংলাদেশের ইতিহাস।'

 

শুক্রবার (২৩ আগস্ট) দুপুরে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে রূপগঞ্জ উপজেলার রূপসী এলাকার গাজী অডিটোরিয়ামে তারাবো পৌরসভা আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গসংগঠনের উদ্যোগে আয়োজিত দোয়া মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


গোলাম দস্তগীর গাজী বলেন, ‘বার বার ষড়যন্ত্রের পরও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বেঁচে আছেন বঙ্গবন্ধুর অসম্পন্ন কাজ সম্পন্ন করার জন্যই। শেখ হাসিনা বিশ্বাস করেন, তিনি তার পিতার রেখে যাওয়া কাজগুলো এমনভাবে সম্পন্ন করবেন, যাতে বাংলাদেশ একটি উন্নত-সমৃদ্ধ দেশ হতে পারে। সে লক্ষ্যেই এগিয়ে চলেছে বাংলাদেশ।'

 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রূপগঞ্জ উপজেলা আওয়ামী মহিলালীগের সভাপতি ও তারাবো পৌরসভার মেয়র হাসিনা গাজী।

 

মেয়র হাসিনা গাজী বলেন, 'বিএনপি-জামায়াত জোট দেশকে জঙ্গী রাষ্ট্র বানাতে চায়। তারা দেশে জঙ্গীবাদের উত্থান ঘটিয়ে দেশের উন্নয়নে ব্যাঘাত ঘটানোর চেষ্ঠা করছে। দেশকে পিছিয়ে দিতে নানা ষড়যন্ত্র করছে। তাদের কোন ষড়যন্ত্রই সফল হবে না।' এ সময় হাসিনা গাজী, ঐক্যবদ্ধভাবে সবাইকে জঙ্গীবাদ ও মাদকের বিরুদ্ধে রুখে দাড়ানোর আহবান জানান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান ভুঁইয়া, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, উপজেলা আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক আব্দুল আজিজ, তারাবো পৌরসভা আওয়ামী লীগের সভাপতি মোফাজ্জল হোসেন ভুঁইয়া, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মোল্লা, আওয়ামী লীগ নেতা আব্দুল মান্নান ভুঁইয়া, নজরুল ইসলাম চৌধুরী ও মোসাদ্দেক হোসেন পান্নু, তারাবো পৌর যুবলীগের সভাপতি মোশারফ হোসেন, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, তারাবো পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি বিএম আতিকুর রহমান, সাধারণ সম্পাদক মেহেদী হাসান বাবেল, তারাবো পৌর ছাত্রলীগের সভাপতি আওলাদ হোসেন বাদল, সাধারণ সম্পাদক মনির হোসেন সুমেল প্রমুখ।

এই বিভাগের আরো খবর