শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০

দেশে নতুন শনাক্ত ১০৪১ জন, মৃত্যু আরও ১৪ জন

প্রকাশিত: ১৪ মে ২০২০  

যুগের চিন্তা ডেস্ক: দেশে গেল ২৪ ঘণ্টায় আরও ১০৪১ জন করোনা ভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। নতুন করে মৃত্যু হয়েছে ১৪ জনের। মোট শনাক্ত হয়েছেন ১৮ হাজার ৮৬৩ জন। আর মোট মৃত্যু হয়েছে ২৮৩ জনের।


আজ বৃহস্পতিবার  দুপুর আড়াইটার দিকে করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য দেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ড. নাসিমা সুলতানা।


অধ্যাপক ড. নাসিমা সুলতানা বলেন, আজও ৪১টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়েছে। ঢাকার নমুনা সংগ্রহ করা হয়েছে ৪ হাজার ৯৫৬ জনের, ঢাকার বাইরে ২ হাজার ৮৮১ জনের। মোট নমুনা সংগ্রহ করা হয় ৭ হাজার ৮৩৭ জনের। ঢাকায় পরীক্ষা করা হয় ৪ হাজার ৫৮৮ জনের, ঢাকার বাইরে ২ হাজার ৮০৪ জনের। ২৪ ঘণ্টায় মোট পরীক্ষা করা হয় ৭ হাজার ৩৯২ জনের। নমুনা সংগ্রহ করা হয়েছে ১ লাখ ৫১ হাজার ৯৩০ জনের। শনাক্ত ১ হাজার ৪১ জনের মধ্যে ঢাকার মধ্যে ৭৫৪ জন ও ঢাকার বাইরে ২৮৭ জন। মৃতদের ১১ জন পুরুষ, ৩ জন নারী। ৯ জন ঢাকার মধ্যে ও ৫ জন ঢাকার বাইরে। বয়সের হিসাবে মৃতদের মধ্যে ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৫, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১ এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন। গত ২৪ ঘণ্টায় আইসোলেশনের নেওয়া হয়েছে ২০১ জনকে। বর্তমানে আইসোলেশনের রয়েছেন ২ হাজার ৫৭০ জন।
 

এই বিভাগের আরো খবর