বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪   বৈশাখ ৫ ১৪৩১

দূর্গাপূজা উপলক্ষে জেলা প্রশাসন ও পূজা পরিষদ নেতৃবৃন্দের মতবিনিময়

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা সুন্দর ও শান্তিপূর্ণ ভাবে পালন করার লক্ষ্যে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা করেছেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক জসিম উদ্দিন। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোঃ জসিম উদ্দিন’র সভাপতিত্বে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) রেহেনা আক্তার, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) নুরে আলম, জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিক, নারায়ণগঞ্জ হিন্দু কল্যাণ ট্রাস্টের সম্মানিত ট্রাস্টিস পরিতোষ কান্তি সাহা, পূজা পরিষদ  জাতীয় পরিষদের সদস্য বাসুদেব চক্রবর্তী, জেলা পূজা পরিষদের সভাপতি দীপক কুমার সাহা, সাধারণ সম্পাদক শিখণ সরকার শিপন, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক প্রদীপ কুমার দাশ, মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি অরুণ কুমার দাস, সাধারণ সম্পাদক উত্তম কুমার সাহা, সাবেক যুগ্ম সম্পাদক সাংবাদিক উত্তম সাহা, কোষাধ্যক্ষ সুশীল দাস, ফতুল্লা থানা কমিটির সভাপতি রঞ্জিত মন্ডল, সাধারণ সম্পাদক অরুণ কুমার দাশ, সোনারগাঁও কমিটির সভাপতি লোকনাথ দত্ত, সাধারণ সম্পাদক এড. প্রদীপ ভৌমিক, বন্দর কমিটির শংকর কুমার দাশ, সাধারণ সম্পাদক শ্যামল বিশ্বাস, সিদ্ধিরগঞ্জ কমিটির সভাপতি শিশির ঘোষ অমর, আড়াইহাজার কমিটির সভাপতি হারাধন চন্দ্র দে, রূপগঞ্জ কমিটির সাধারণ সম্পাদক রামাকান্ত সরকার প্রমুখ ।

এ সময় জেলা প্রশাসক মোঃ জসিম উদ্দিন বলেন, নারায়ণগঞ্জ একটি সাম্প্রদায়িক সম্প্রীতির জেলা। আসন্ন শারদীয় দুর্গোৎসব সুন্দর ও শান্তিপূর্ণ ভাবে করার লক্ষ্যে জেলা প্রশাসনের পক্ষে থেকে সব ধরনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে । 

পূজার সময়ে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা কঠোর ভাবে নিয়ন্ত্রন করা হবে। যাতে করে কোন প্রতিক্রিয়াশীল শক্তি কোন প্রকার অপ্রীতিকর ঘটনা না ঘটে পারে তার জন্য সবাইকে সজাগ সৃষ্টি রাখতে হবে।

নিরাপত্তার বিষয়ে কোনো ছাড় দেওয়া হবে না। সকলের সম্মিলিত সহযোগিতায় একটি সুন্দর ও আকর্ষণীয় দূর্গা পূজা উপহার দিতে আমরা প্রতিজ্ঞাবদ্ধ ।

জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিখণ সরকার শিপন বলেন, নারায়ণগঞ্জ জেলা ও মহানগরে এ বছর সর্বমোট ২০৫টি পূজা মন্ডপে দূর্গা পূজা অনুষ্ঠিত হবে। 

ইতিমধ্যে আসন্ন শারদীয় দুর্গোৎসব সুন্দর ও শান্তিপূর্ণ ভাবে উদযাপনের লক্ষ্যে আমাদের পক্ষে থেকে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে । ২০৫টি পূজা মন্ডপের সার্বিক পরিস্থিতি ভালো কোথায় কোন সমস্যা নেই ।

প্রতিটি পূজা মন্ডপে , পুলিশ, আনসারসহ সাদা পোশাকে আইনশৃঙ্খলা বাহিনীর সার্বিক নিরাপত্তা জোরদারের জন্য প্রয়োজনীয় ব্যবস্থার গ্রহনের আহ্বান জানান তিনি।
 

এই বিভাগের আরো খবর