শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

দুই লঞ্চের মুখোমুখি সংঘর্ষ : নিহত ১

প্রকাশিত: ৭ ডিসেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : সোনারগাঁ ও মুন্সিগঞ্জের সীমান্তবর্তী চরকিশোরগঞ্জ এলাকার ধলেশ^রী ও মেঘনা নদীর মোহনায় দুই লঞ্চের মধ্যে মুখোমুখি সংঘর্ষে হুমায়ুন (৩৫)নামে এক যাত্রী নিহত হয়েছে । এ সময় আহত হয়েছেন আরো ৫ যাত্রী।

শুক্রবার (৬ ডিসেম্বর) দিবাগত রাত ১টার দিকে ঢাকা থেকে ছেড়ে যাওয়া চাঁদপুরগামী বোগদাদিয়া-১৩ ও শরীয়তপুর থেকে ঢাকাগামী মানিক-৪ লঞ্চের মধ্যে মুখোমুখি সংঘর্ষের এ দুর্ঘটনা ঘটে।  নারায়ণগঞ্জ বন্দর কলাগাছিয়া নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর মো. মোস্তাফিজুর রহমান এ তথ্য নিশ্চিত করেন। নিহত  মো. হুমায়ুন শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার রামভদ্রপুর এলাকার মৃত আব্দুল হাইয়ের ছেলে।

এ দিকে, যাত্রীবাহি দুটি লঞ্চের মখোমুখি সংঘর্ষের কারণ উদঘাটনের জন্য বিআইডব্লিউটিএ'র নৌ-নিরাপত্তা বিভাগের যুগ্ন-পরিচালক সাইফুল ইসলামকে প্রধান করে ৪ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

আগামী তিন কার্য্য দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়েছে। বিআইডব্লিউটিএ সদরঘাট নদী-বন্দরের যুগ্ন-পরিচালক আরিফ উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

নারায়ণগঞ্জের বন্দর কলাগাছিয়া নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর মো. মোস্তাফিজুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আহতদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে।  নিহতের মরদেহ ঢাকা মেডিক্যাল হাসপাতাল মর্গে রয়েছে । দূর্ঘটনা কবলিত দুটি লঞ্চ সদরঘাট এলাকায় রয়েছে।

তিনি আরো জানান, সকাল ৬টা থেকে ঘটনাস্থলে কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। এখনও ফায়ার সার্ভিসের ডুবুরীর দল, নৌ-বাহিনীর কোস্টগার্ড, নৌ-পুলিশ ও বি আইডব্লিউটিএ যৌথভাবে তল্লাশি অভিযান চালিয়ে যাচ্ছে। দূর্ঘটনাস্থলের সম্ভাব্য স্থান ঘিরে ডুবুরির দল ১ শ' ২০ ফুট পানির নীচে নেমে তল্লাশি চালিয়ে যাচ্ছে।

 উদ্ধারকারীর দল কেন্দ্রীয় ফায়ার স্টেশনের ডিউটি অফিসার এরশাদ হোসেন জানান, রাতেই আমরা উদ্ধার কার্যক্রম শেষ করেছি। ঘটনাস্থল থেকে হুমায়ুন নামে একজনের মরদেহ উদ্ধার করা হয়।

নিহতের মরদেহ উদ্ধারের পর আমাদের উদ্ধারকার্যক্রম পরিচালনাকারী এলাকা পল্টন-১১ চাঁদপুর, সদরঘাট  নৌ পুলিশের কাছে হস্তান্তর করা হয়। বর্তমানে আমাদের একটি টিম  ঘটনাস্থলে টহল কার্যক্রম চালাচ্ছে।

 

এই বিভাগের আরো খবর